সারাদেশ

৫০০ মৃত মুরগি বিক্রির সময় ধরা খেলেন ব্যবসায়ী

মাগুরায় ৫০০ মৃত মুরগি জবাই করে বিক্রির সময় প্রশাসনের হাতে ধরা খেলেন রফিকুল ইসলাম নামে এক মুরগি ব্যবসায়ী। আজ বুধবার (৪ জানুয়ারি) সকালে শহরের পুরাতন বাজারে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে মাগুরা পৌরসভার কসাই খানার পরিদর্শক রিয়াজ খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন শহরের পুরাতন বাজারে রফিকুল ইসলাম মৃত মুরগি বিক্রি করছেন। এ সময় তিনি ও পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর কামরুজ্জামানসহ দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পান রফিকুল ইসলাম মরা মুরগি জবাই করছেন। এ সময় তিনি জেলা প্রশাসনের কার্যালয়ে ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবিহিত করেন।

মাগুরা পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর মো. কামরুজ্জামান বলেন, পৌরসভার পক্ষ থেকে আমরা নিয়মিত বাজার পরিদর্শন করে আসছি। বেশ কিছুদিন ধরে রফিকুল ইসলাম নামে এক মুরগি ব্যবসায়ী জেলার বাইরে থেকে মরা মুরগি ক্রয় করে বিভিন্ন হোটেলে বিক্রি করে আসছিল-এমন সংবাদের ভিতিত্তে তার দোকানে বুধবার সকালে অভিযান চালানো হয় এবং ঘটনার সত্যতা পাওয়া যায়। এ সময় তিনি জেলা প্রশাসনের কার্যালয়ের ম্যাজিস্ট্রেটকে খবর দেন। কিন্তু ম্যাজিস্ট্রেট আসার আগেই অভিযুক্ত ব্যবসায়ী রফিকুল ইসলাম পালিয়ে যান। তবে তার ছেলে মো. রেজাউল ইসলামকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসনের কার্যালয়ের ম্যাজিস্ট্রেট অভিদাস শিকদার বলেন, সাড়ে ৪০০ কেজি ওজনের ৫০০ মৃত মুরগি জব্দ করা হয়েছে। তবে অভিযুক্ত ব্যবসায়ী রফিকুল ইসলাম পালিয়ে গেছেন। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button