আন্তর্জাতিক

২৫০ ফুট ওপর থেকে গাড়ি পড়েও অলৌকিকভাবে বাঁচল ৪ জন

ক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি সড়ক দুর্ঘটনায় অলৌকিকভাবে বেঁচে গেছেন দুই শিশুসহ চার জন। টেসলা সেডান মহাসড়ক থেকে ২৫০ ফুটেরও বেশি ওপরে থেকে পড়ে একটি পাথুরে আউটক্রপিংয়ে বিধ্বস্ত হয়।

কর্মকর্তারা সোমবার (২ জানুয়ারি) জানিয়েছেন, আহতদের বহনকারী গাড়িটি প্যাসিফিক কোস্ট হাইওয়ে বরাবর উত্তর ক্যালিফোর্নিয়ার ক্লিফ থেকে ডেভিলস স্লাইড নামে মারাত্মক ধ্বংসাবশেষের জন্য পরিচিত একটি এলাকার কাছে পড়ে যাওয়ার পরেও তারা বেঁচে গেছে।

কোস্ট সাইড ফায়ার প্রোটেকশন ডিস্ট্রিক্ট/ক্যাল ফায়ারের ব্যাটালিয়ন প্রধান ব্রায়ান পটেনগারের জানায়, এটি তার চাকা দিয়ে নামার আগে কয়েকবার উল্টে গেছে বলে মনে হচ্ছে। সমুদ্র তীর থেকে মাত্র কয়েক ফুট দূরে পর্বতের সঙ্গে লেগেছে।

প্যাসিফিকা এবং মন্টারার মধ্যে অবস্থিত সান ফ্রান্সিসকো থেকে প্রায় ১৫ মাইল দক্ষিণে একটি খাড়া পাথুরে এবং ঘূর্ণিঝড় উপকূলীয় অঞ্চল ডেভিলস স্লাইড বরাবর দুর্ঘটনাটি ঘটে এবং খুব কমই বেঁচে যায় যখন উদ্ধারকারীরা সেখানে পৌঁছায়।

ক্ষতিগ্রস্থদের প্রাথমিকভাবে গুরুতর অবস্থায় তালিকাভুক্ত করা হয়েছিল তবে উদ্ধারকারীরা আসার সময় চার জনই সচেতন এবং সতর্ক ছিলেন।

পটেনগার বলেছিলেন, ‘আমরা গাড়ি দুর্ঘটনার জন্য সব সময় পাহাড়ের সেখানে যাই এবং তারা কখনও বাঁচে না। এটি একটি পরম অলৌকিক ঘটনা ছিল।’

কর্মকর্তা মার্ক অ্যান্ড্রুজ বলেছেন, ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল তার প্রাথমিক তদন্তের ভিত্তিতে বিশ্বাস করে না যে টেসলা সেই সময়ে অটোপাইলট বা সম্পূর্ণ স্ব-ড্রাইভিং মোডে কাজ করছিল।

রাস্তার অবস্তার কারণে দুর্ঘটনা হয়েছে বলে মনে করা হয়নি। যে স্থানে সেডানটি পাহাড় থেকে নেমে গেছে সেখানে কোনো নিরাপত্তারেখা ছিল না।

এন্ড্রুজ বলেছেন, ‘কি কারণে গাড়িটি রাস্তার মূল অংশ থেকে চলে গেছে, আমরা জানি না।’

ব্যাটালিয়ন প্রধান বলেছেন, প্রত্যক্ষদর্শীরা সকাল সোয়া ১০টার দিকে ৯১১ নম্বরে কল করেন এবং অগ্নিনির্বাপক কর্মীদের পাহাড়ের নিচে নামানোর জন্য ক্রুরা হাইওয়ে থেকে দড়ির ব্যবস্থা স্থাপন করে। একই সময়ে, অন্যান্য অগ্নিনির্বাপক কর্মীরা দুরবীনের মাধ্যমে দুর্ঘটনা কবলিত গাড়িটি দেখছেন হঠাৎ নড়াচড়া লক্ষ্য করলেন – একটি চিহ্ন যে অন্তত একজন ব্যক্তি এখনও বেঁচে আছেন।

Back to top button
error: Alert: Content is protected !!