প্রবাসবিয়ানীবাজার সংবাদ

ব্রিটেনের মর্যাদাপূর্ন খেতাব এমবিই তে ভূষিত বিয়ানীবাজারের সন্তান মেসবাহ আহমদ

নিজস্ব প্রতিবেদকঃ ব্রিটেনে মর্যাদাপূর্ন খেতাব ‘এমবিই’ অর্জন করেছেন বিয়ানীবাজারের কৃতি সন্তান লন্ডন টাইগার্সের প্রতিষ্ঠাতা মেসবাহ আহমদ। সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য প্রতি বছর ব্রিটেনে রাজকীয় এই খেতাব প্রদান করা হয়।

তার খেতাব অর্জনের খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশে থাকা তার পরিবার আত্নীয় স্বজনরা। পাশাপাশি মেছবাহ আহমদ নিজেই তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই খবর নিশ্চিত করেন।

কমিউনিটির সেবা, ফুটবল – ক্রিকেট এবং অন্যান্য খেলাধুলায় তাঁর অসামান্য অবদানের জন্য নতুন বছরে বৃটেনের রাজা কর্তৃক এমবিই খেতাব অর্জন করেছেন। ব্রিটিশ সাম্রাজ্যের মোস্ট এক্সেলেন্ট অর্ডারের সদস্য ( Member of the Most Excellent Order of the British Empire- MBE) এই খেতাবটি মানুষের আশ্চর্যজনক অর্জন, কমিউনিটির জন্য একটি অসামান্য কৃতিত্ব বা পরিষেবার জন্য প্রতিবছর বৃটেনের রাজা কর্তৃক পুরস্কৃত করা হয়।

মেসবাহ আহমদের বাড়ী সিলেটের বিয়ানীবাজার পৌরসভার নিদনপুর গ্রামে। তাঁর পিতা মরহুম হাজী হাফিজ উদ্দিন লন্ডনের বিশিষ্ট কমিউনিটি নেতা ও রাজনীতিবিদ ছিলেন। তিনি লন্ডন টাইগার্স ছাড়াও কমিউনিটির বিভিন্ন সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন। যুক্তরাজ্যে বাংলাদেশি কমিউনিটির ঐতিহ্যবাহী এবং বৃহত্তম সংগঠন বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র অন্যতম সদস্য, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্হার প্রেসিডিয়াম কমিটির সদস্য।

মেসবাহ আহমদের এই অর্জনে ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটির মানুষ আনন্দিত ও গর্বিত। এছাড়াও এই খবরে দেশে থাকা তার পরিবার, আত্নীয়-স্বজন, প্রতিবেশীরা আনন্দিত।

Back to top button