সারাদেশ

অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ, পড়বে ঘন কুয়াশা

একদিন বিরতির পর আবার শুরু হওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া এ সময় সারাদেশের বেশ কিছু অঞ্চলে ঘন কুয়াশাও পড়তে পারে। আজ সোমবার (২ জানুয়ারি) সন্ধ্যায় এ পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

এছাড়া সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে জানানো হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ সময় দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

দেশের পঞ্চগড়, মৌলভীবাজার ও কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে পাঁচ থেকে ১০ কিলোমিটার। আগামী দুই দিন আবহাওয়া উল্লেখযোগ্য পরিবর্তন নেই। পরের পাঁচদিন আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।আজ সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

Back to top button