অপরাধ চিত্র

‘ডিবি পুলিশ বললেই গাড়িতে উঠবেন না’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, কেউ ডিবি পুলিশ বললেই গাড়িতে উঠবেন না। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে অথবা ৯৯৯ এ ফোন দিয়ে নিশ্চিত হতে হবে এরা আসলেই ডিবি পুলিশ কি না।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেপ্তার প্রসঙ্গে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, এমন ঘটনার শিকার হলে অনেকেই থানায় অথবা ডিবি পুলিশকে জানাতে চায় না। ইতিপূর্বে যারাই তথ্য দিয়েছে, আমরা তাদের দেয়া তথ্য যাচাই করে অভিযুক্তদের গ্রেপ্তার করেছি। তাই সবাইকে বলবো আপনারা এমন পরিস্থিতির মুখোমুখি হলে পুলিশকে অবহিত করুন।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমাদের ডিবির নাম ব্যবহার করে অনেককেই তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তারা ডিবির কথা বলে তুলে নিয়ে যায়। কেউ ডিবি পুলিশ বললেই গাড়িতে উঠে যাবেন না। আপনারা এক্ষেত্রে ভুয়া ডিবি পুলিশ কিনা তা যাচাই করবেন। প্রয়োজনে ৯৯৯ কল দিয়ে নিশ্চিত হবেন।

ভুয়া ডিবি পুলিশ দমনে ডিবির ভূমিকা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুটি মাইক্রো, একটি প্রাইভেটকার, পুলিশের হ্যান্ডকাফ ও দুটি পুলিশের জ্যাকেট পরে তারা এসব কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা অনেককে গ্রেপ্তার করেছি। সামনেও করবো। আপনারাও সচেতন থাকবেন।

Back to top button