রাজনীতি

বিভেদ ভুলে এক মঞ্চে রওশন-কাদের

জাতীয় পার্টির (জাপা) নেতৃত্ব নিয়ে নিজেদের মধ্যে দূরত্ব ঘুচিয়ে এক মঞ্চে উপস্থিত হয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদের।

রোববার (১ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে দলটির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তারা একসঙ্গে যোগ দেন।

এ সময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, দলের কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ আবু হোসেন বাবলা, এ বি এম রুহুল আমিন হাওলাদার, সালমা ইসলাম প্রমুখ।

পরে দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন রওশন এরশাদ।

এর আগে, দুপুরে রাজধানীর জিপিও মোড় থেকে শুরু করে পুরানা পল্টন মোড়, বিজয় নগর, কাকরাইল, শিল্পকলা একাডেমি হয়ে রাজস্ব ভবন পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে জাতীয় পার্টির নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দলের কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে জাতীয় পার্টির কাউন্সিল আহ্বান করে রওশন এরশাদ চিঠি পাঠালে প্রাকাশ্যে এর বিরোধিতা শুরু করেন জি এম কাদেরপন্থীরা। দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ওই কাউন্সিল আহ্বান করতে পারেন না বলে দাবি করেন তারা।

তবে বিষয়টি নিয়ে যখন দলের ভিতরে ও বাইরে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়, তখন চিকিৎসার উদ্দেশ্যে থাইল্যান্ডে পাড়ি জমান রওশন এরশাদ। পরে তিনি গত বছরের ২৭ নভেম্বর দেশে আসেন এবং দলের মধ্যে ঐক্যের আহ্বান জানান।

Back to top button