সারাদেশ

পাঁচ মামলায় আসামি জামায়াতের ৮ হাজার নেতাকর্মী, গ্রেফতার ১৫

নিউজ ডেস্ক- পুলিশের দাবি, শুক্রবার (২৯ ডিসেম্বর) জুমার নামাজের পর রাজধানীর মৌচাকে জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ডে বাধা দেওয়ায় পুলিশের ওপর হামলা করে দলটির নেতাকর্মীরা। হামলায় ১১ জন পুলিশ সদস্য আহত হন। তারা বর্তমানে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসাধীন।

এ হামলার ঘটনায় ডিএমপির রমনা থানায় হওয়া একটি মামলার এজাহারে ৯১ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত তিন হাজার জনকে আসামি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৯ জনকে।

শাজাহানপুর থানায় হওয়া একটি মামলার এজাহারে ৭৩ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত ৯০০ জনকে আসামি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে একজনকে।

রামপুরা থানায় করা একটি মামলায় ৩০২ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত চার হাজার জনকে আসামি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে জামায়াতের উত্তরার আমিরসহ তিনজনকে।

খিলগাঁও থানায় করা পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে দুটি মামলায় ৭৫ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে অজ্ঞাতদের সংখ্যা উল্লেখ করা হয়নি। মামলায় গ্রেফতার হওয়া দুজনকে দুদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, শনিবার দুপুরে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) জরুরি বিভাগের অবজারভেশন ওয়ার্ডে জামায়াত-শিবিরের হামলায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার পর ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, অতীতের মতো জামায়াত-শিবির নৈরাজ্য সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করা হবে। নৈরাজ্য সৃষ্টিকারী সবাইকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, আমারা দেখেছি, গাইবান্ধায় জামায়াত-শিবির ফাঁড়িতে আগুন দিয়ে পুলিশ সদস্যদের পুড়িয়ে মেরেছে। তারা অতীতে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছিল, শুক্রবার এ ধারাবাহিকতার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। মৌচাকে নেতাকর্মীরা মিছিল বের করে। জননিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে তাদের বাধা দেয় পুলিশ। তাদের হামলায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১১ জন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে কয়েকজন জামায়াত-শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

Back to top button