বড়লেখা

বড়লেখায় মোটরসাইকেল-পিকআপের মুখোমুখী সং ঘ র্ষ, আশংকাজনক অবস্থায় বাইক আরোহীকে সিলেটে প্রেরণ

নিজস্ব প্রতিবেদকঃ দুর্ঘটনায় স্বজন হারানো পরিবার গুলো জানে এটি কতটা নির্মম, নিষ্টুর। সড়ক দুর্ঘটনায় অনেকের অকালেই জীবনের প্রদীপ নিভে যায় চিরতরে। সেই দুর্ঘটনাগুলো ঘটে কারো না কারো ভুলে। কেউ হয় ভুক্তভোগী কেউ হন ঘাতক। তারপর ও যেন সচেতনতার বালাই নেই। ঘটছে দুর্ঘটনা, মহাসড়কে আহত আর নিহতের সংখ্যা বাড়ছে প্রতিদিন।

বাইক দুর্ঘটা যেন একটি আতংকের নাম। বাইক দুর্ঘটনায় অনেক ক্ষেত্রে মৃত্যু থাকে নিশ্চিত। বড়লেখা শাহবাজপুর আঞ্চলিক মহাসড়কে একটি পিকআপ ও মোটর সাইকেলের মুখোমুখী সংঘর্ষে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে। এতে মোটর সাইকেল আরোহী মারাত্মক আহত হন। আশংকাজনক অবস্তায় তাকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেএক্সে নিয়ে গেলে তার অবস্তা আশংকাজনক হওয়ায় জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানি হাসপাতালে প্রেরণ করেন।

আহত বাইক আরোহীর নাম নাছির উদ্দিন। তিনি একজন স্কুল শিক্ষক এবং ব্যবসায়ী। তার বাড়ি বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বিছরাবন্দ এলাকায়।

বিভিন্ন সূত্র থেকে জানা যায় শুক্রবার বিকেলে বড়লেখা শাহবাজপুর আঞ্চলিক মহাসড়কে একটি পিকআপের সাথে মুখোমুখী এই সংঘর্ষ ঘটে। এতে মোটর সাইকেল থেকে ছিটকে পড়েন মোটরসাইকেল আরোহী। ঘটনাস্থলে মারাত্মক আহত হন এবং জ্ঞান হারিয়ে ফেলেন। ঘটনার শিকার মোটরসাইকেলটির সামনের অবস্তা ও এখন বেহাল। পরে দ্রুত প্রত্যক্ষদর্শী এবং স্থানীয়রা মোটরসাইকেল আরোহীকে ঘটনাকবলিত স্থান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসক আহত ব্যাক্তিকে সিলেটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তবে সেই পিকআপ চালককে আটকের বিষয়টি নিশ্চিত হওয়ায় যায় নি।

ঘটনার পর পর ঘটনার দিনই বড়লেখা থানা পুলিশের সদস্যরা ঘটনা স্থলে যান এবং ঘটনার বিষয়ে প্রত্যক্ষদর্শীদের কাছ তথ্য সংগ্রহ করেন। সর্বশেষ পাওয়া তথ্যনুযায়ী এই ঘটনায় আইনানুগ ব্যবস্তা প্রক্রিয়াধীন।

একটু অসেচতনায় সড়কে এখন প্রতিনিয়ত ঘটছে এরকম মর্মান্তিক দুর্ঘটনা। আর এসব দুর্ঘটনার জন্য সচেতন মহল দায়ী করছেন চালকদের অদক্ষতা, রাস্তায় বেপরোয়া ভাবে গাড়ি চালানো, অভার স্পিড কিংবা গাড়ি নিয়ে রাস্তায় প্রতিযোগীতা করা। তাছাড়া অল্পবয়সী লাইসেন্সবিহীন অনেক চালকদের কারণেও এসব দুর্ঘটনা ঘটছে বলে মনে করছেন তারা।

Back to top button