খেলাধুলা

পন্থকে বাঁচানো বাসচালক চিনতেই পারেননি ঋষভকে, বললেন, ‘আমি ক্রিকেট দেখি না’

শুক্রবার সকালে ঋষভ পন্থ দুর্ঘটনার পড়ার পর এক বাসচালকের সৌজন্যে তিনি বেঁচে যান। সেই বাসচালকই মার্সিডিজ় গাড়ি থেকে পন্থকে বার করে আনেন এবং সঙ্গে সঙ্গে একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন। তার পরেই সুশীল মান নামে সেই বাসচালক বললেন, তিনি পন্থকে চেনেনই না। এক ব্যক্তি দুর্ঘটনায় পড়েছেন বলে তাঁকে সাহায্য করতে ছুটে গিয়েছিলেন।

বাসচালকের এই কথায় অনেকেই বিস্মিত। ক্রিকেটাররা আর কিছু না হোক অন্তত ভারতের সব স্তরের মানুষের কাছে পরিচিত। সেই ধারণা ধাক্কা খেয়েছে সুশীলের কথায়। এক টিভি চ্যানেলে তিনি বলেছেন, “দুর্ঘটনা দেখে আমি সঙ্গে সঙ্গে রাস্তার ধারে বাস দাঁড় করাই এবং ডিভাইডারের দিকে ছুটে যাই। ভেবেছিলাম হয়তো আমার বাসের তলায় চলে আসবে গাড়িটা। একাধিক বার ওলট-পালট খেয়ে তার পর সেটা থামে। গাড়ির জানলা দিয়ে চালকের শরীরের অর্ধেকটা অংশ বেরিয়েছিল। উনি আমাকে বললেন যে তিনি একজন ক্রিকেটার।” সুশীল জানান, পন্থ তাঁকে বলেন তাঁর মা-কে ফোন করতে। কিন্তু কাজ হয়নি। কারণ পন্থের মায়ের ফোন বন্ধ ছিল।

সুশীল আরও বলেছেন, “আমি ক্রিকেট দেখি না। তাই জানি না ঋষভ পন্থ কে। কিন্তু আমার বাসে বাকি যারা ছিল তারা ওকে চিনতে পেরেছিল। পন্থকে বাইরে বার করার পর আমি দ্রুত গাড়িতে খুঁজে দেখলাম আর কিছু রয়েছে কিনা। একটা নীল ব্যাগ খুঁজে পাই, যেখানে সাত-আট হাজার টাকা ছিল। অ্যাম্বুল্যান্সে গিয়ে সেটা পন্থের হাতে তুলে দিই।”

প্রসঙ্গত, পন্থের দুর্ঘটনার পর বোর্ডের প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনার পরে পন্থকে ভর্তি করানো হয়েছিল সক্ষম সুপারস্পেশ্যালিটি হাসপাতাল এবং ট্রমা সেন্টারে। প্রাথমিক চিকিৎসার পরে পন্থ এই মুহূর্তে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর চোটগুলি ঠিক কী অবস্থায় রয়েছেন, তা পূর্ণাঙ্গ ভাবে জানতে এমআরআই স্ক্যান করা হবে। তার পরেই চিকিৎসার পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড। চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল দল তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল দল যোগাযোগ রাখছে। পন্থ যাতে সেরা চিকিৎসা পান তা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডে তরফে। এই দুর্বিষহ অধ্যায় কাটিয়ে যাতে দ্রুত ফিরতে পারেন পন্থ, তার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

পন্থের শারীরিক অবস্থা নিয়ে সকলের মতোই উদ্বিগ্ন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও। রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসডর পন্থের চিকিৎসার জন্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন সরকারি আধিকারিকদের। পন্থকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। ফোনে প্রতিনিয়ত দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছেন ধামী। তাঁর দফতর থেকে জানানো হয়েছে, পন্থের জন্য সেরা চিকিৎসার সম্ভাব্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Back to top button