খেলাধুলা

মেসি গোল্ডেন বল জেতায় আগুয়েরোর পকেটে গেল লাখ লাখ টাকা

নিউজ ডেস্ক- আর্জেন্টিনার বিশ্বকাপ দলে ছিলেন না সার্জিও আগুয়েরো। কিন্তু কাতারে সতীর্থদের সঙ্গে ছায়া হয়ে ঠিকই ছিলেন। লিওনেল মেসিদের সঙ্গে শিরোপার আনন্দ ভাগাভাগিও করেছেন এই আর্জেন্টাইন। সেই সঙ্গে মেসিকে নিয়ে বাজি ধরে পটেকে ঢুকিয়েছেন লাখ লাখ টাকাও।

দীর্ঘ ৩ যুগ পর কাতারে বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধার করেছে আলবিসেলেস্তেরা। পারফরম্যান্স নৈপুণ্যে দলকে শিরোপা জিতিয়ে আসর সেরা নির্বাচিত হন লিওনেল মেসি। তাতে তিনি জিতে নেন গোল্ডেন বল। আর এতেই বাজিমাত করলেন আগুয়েরো।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচের আগের দিন মেসির ওপর বাজি ধরেছিলেন আগুয়েরো। তিনি বাজি ধরেছিলেন, বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতবেন মেসি। আর সেটাই হয়েছে। লাতিন আমেরিকার জায়ান্টদের তৃতীয়বার বিশ্বকাপ জেতানোর পথে মেসিই সেরা খেলোয়াড় হয়েছেন।

দীর্ঘদিন আর্জেন্টিনা দলে মেসির সঙ্গে জুটি বেঁধে খেলা আগুয়েরো মাত্র এক হাজার মার্কিন ডলার বাজি ধরেছিলেন। জিতেছেন ৮ হাজার ডলারের বেশি। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ৯ লাখ টাকা।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সেই কথা নিজেই জানিয়েছেন আগুয়েরো।

কাতার বিশ্বকাপে ৭টি গোল করেছেন মেসি। গ্রুপপর্বের তৃতীয় ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচে গোল করেন ৭ বারের ব্যালন ডি’ অর জয়ী তারকা। মেসিই বিশ্বকাপের একমাত্র খেলোয়াড়, যার গ্রুপপর্ব, শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালে গোল রয়েছে। ৭টি গোল করার পাশাপাশি ৩টি অ্যাসিস্টও করেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর। ধারাবাহিকভাবে ভালো খেলার জন্য বিশ্বকাপের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

পুরো প্রতিযোগিতায় দলের পাশে ছিলেন আগুয়েরো। গ্রুপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পরে দলকে এক জায়গায় নিয়ে আসার পেছনে বড় ভূমিকা ছিল আগুয়েরোর। ফাইনাল জেতার পরে সাজঘরে মেসিদের সঙ্গে চুটিয়ে উল্লাসে মাতেন তিনি। শুধু তাই নয়, দেশে ফেরার পরও আর্জেন্টিনার ফুটবলারদের সঙ্গে উল্লাস করেছিলেন আগুয়েরো।

Back to top button