বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) এর সাধারণ সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারঃ বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(বিসিসিআই) এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে কলেজ রোডস্থ, সাত্তার শপিং কমপ্লেক্সের ৩য় তলায় চেম্বারের অফিসে সংঘটনের প্রথম সাধারণ সভা অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিসিসিআই এর সভাপতি ফয়েজ হাসান ফেরদৌস। সভা পরিচালনা করেন বিসিসিআই এর ১ম সহ-সভাপতি রেজাউল হাসান জাকারিয়া। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু করা হয়।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিবিসিআই এর সভাপতি ফয়েজ হাসান ফেরদৌস। তিনি মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করে বলেন, বিয়ানীবাজার এলাকার ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে উপস্থিত সকলের সার্বিক সহযোগীতায় আজকে আমাদের বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(বিসিসিআই) গঠিত হলো। তিনি অত্যন্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন বিয়ানীবাজার চেম্বারের স্বপ্নদ্রষ্টা প্রয়াত ১ম প্রতিষ্টাতা সভাপতি মরহুম সালাহ উদ্দিন আলী আহমদ, যার অক্লান্ত পরিশ্রম ও মেধার বিনিময়ে আজ আমরা বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(বিসিসিআই) প্রতিষ্টিত করতে পেরেছি।

আমাদের চেম্বার গঠনের সকল কৃতিত্ব মরহুম সালাহ উদ্দিন আলী আহমদ এর। তিনি আরো স্মরণ করেন ২০০৮ইং তারিখ হইতে আজ পর্যন্ত বিয়ানীবাজারের যে সকল ব্যবসায়ী ও বিশিষ্টজন মৃত্যুবরণ করেন তাঁদের সকলকে।

সভায় বিয়ানীবাজার চেম্বারের স্বপ্নদ্রষ্টা প্রয়াত মরহুম সালাহ উদ্দিন আলী আহমদ সহ এ পর্যন্ত বিয়ানীবাজারের যে সকল ব্যবসায়ী ও বিশিষ্টজন মৃত্যুবরণ করেছেনে তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিটি নিরবতা পালন করা হয় এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সাধারণ সভায় প্রয়াত প্রতিষ্টাতা সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ সহ সকল বিশিষ্টজনদের মৃত্যুতে একটি শোক প্রস্তাব আনা হয়।

বিসিসিআই এর সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বিয়ানীবাজার হচ্ছে সিলেটের অত্যন্ত প্রাচীন ও ঐতিহ্যবাহী বাজার। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিয়ানীবাজারের অনেক নামকরা ও প্রতিষ্টিত ব্যবসায়ী রয়েছেন। অনেক ব্যবসায়ী সংগঠনের নের্তৃত্ব দিচ্ছেন বিয়ানীবাজারের অনেক ব্যবসায়ীরা। বিয়ানীবাজারের ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও ব্যবসায়ীদের দাবী দাওয়া সরকারের শীর্ষ মহলে পৌঁছে দেয়ার জন্য বিয়ানীবাজার এলাকার ব্যবসায়ীদের দীর্ঘদিনের প্রতিক্ষিত বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) গঠিত হয়েছে। বাণিজ্যমন্ত্রণালয় হতে বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) স্বারক নং-বাম/টিও-১/১(৮)/২০০৯/১১৩, তারিখ: ০৫এপ্রিল/২২চৈত্য ১৪১৬ আদেশমূলে নিবন্ধন লাভ করে,টিও লাইসেন্স নং-১০/২০১০ এবং ২৩/১১/২০২২ইং তারিখ দি জয়েন্ট স্টক কোং লি: হইতে নিবন্ধন প্রাপ্ত হয়, সার্টিফিকেট নং- টিও-১০৪১/২০২২।

বিয়ানীবাজার এলাকার ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ এবং ব্যবসায়ীক উন্নয়ন ও সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে বিয়ানীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) অবদান রাখতে চায়।

এ ব্যাপারে তিনি উপস্থিত সকল ব্যবসায়ী নের্তৃবৃন্দ ও বিয়ানীবাজারের সকল ব্যবসায়ীদের সার্বিক সহযোগীতা কামনা করেন। সাধারন সভায় ১ম সহ-সভাপতি রেজাউল হাসান জাকারিয়া বিয়ানীবাজার চেম্বার প্রতিষ্টায় যারা সহযোগীতা করেন তাঁদের সবাইকে ধন্যবাদ জানান এবং সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিয়ানীবাজার চেম্বারের কোষাধ্যক্ষ মোহাম্মদ আব্দুল কুদ্দুছ‘কে প্রতিষ্টাকালীন সময় থেকে নিবন্ধন প্রাপ্তি পর্যন্ত সমুদয় খরচ উপস্থাপনের আহবান জানান।

বিসিসিআই এর কোষাধ্যক্ষ সমুদয় খরচ প্রতিবেদন আকারে উপস্থিত সকলের সামনে উপস্থাপন করেন এবং উপস্থিত সকলের সম্মতিতে বিগত দিনের খরচ অনুমোদন করা হয়। সভায় ১ম সহ-সভাপতি রেজাউল হাসান জাকারিয়া বাণিজ্য সংগঠনের আইন ও বিয়ানীবাজার চেম্বারের সংঘবিধি ও সংঘস্মারক এর বিধান অনুযায়ী পরিচালনা পর্ষদ নির্বাচনের বাধ্যবাধকতায় নির্বাচনী কমিশন গঠনের জন্য নির্বাচন ও আপীল বোর্ড গঠনের জন্য উপস্থিত সকলকে প্রস্তাবনা দেয়ার আহবান জানান।

উপস্থিত সকল সদস্যবৃন্দের মতামতের আলোকে বিসিসিআই এর সভাপতি ফয়েজ হাসান ফেরদৌস, ফালাহ উদ্দিন আলী আহমদকে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান, সদস্য মো: মইনুল হক ও ফরহাদ হোসেন ও শাকির আহমদ আপীল বোর্ডের চেয়ারম্যান,সদস্য মুনিরা লস্কর ও তাজ উদ্দিন- কে নিয়ে ২০২৩-২৪ ও ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ঘোষনা করেন।

সাধারণ সভায় সভাপতি বিয়ানীবাজার চেম্বারের কার্যক্রমকে গতিশীল ও ব্যবসায়ীদের সহযোগীতার জন্য আভ্যন্তরণীন কয়েকটি কমিটি গঠননের আহবান জানালে উপস্থিত সকল সদস্যবৃন্দের মতামতের ভিত্তিতে নিম্নলিখিত কমিটি গঠন করা হয়। ১।আইন শৃঙ্খলা রক্ষা কমিটির আহবায়ক–রোটারিয়ান এমরান হোসেন, স্বত্বাধিকারী-কম্পিউটার গ্যালারি
২।ভোক্তা অধিকার কমিটির আহবায়ক –রোটারিয়ান জুবায়ের আহমেদ, স্বত্বাধিকারী-জুবায়ের ইলেকট্রনিক্স ৩।ভেজাল বিরোধী অভিযান কমিটির আহবায়ক- ফয়জুল ইসলাম, স্বত্বাধিকারী-হ্যালো মোবাইল এবং ৪।কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক-সাদিকুর রহমান স্বত্বাধিকারী ক্লাসিক ট্রেডার্স। সভাপতি উল্লেখিত ঘোষনা করেন এবং সবাইকে স্বতঃস্ফুর্তভাবে কাজ করার এবং চেম্বারের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে একযোগে কাজ করার আহবান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন- বিসিসিআই এর সহ-সভাপতি মোহাম্মদ মাহদি সালেহীন,সদস্য মাহীন আহমদ সালেহিন, এনাম উদ্দিন, হানিফ আলম চৌধুরী , ফখরউছ সালেহীন নাহিয়ান, শাকির আহমদ, মো: আমিনুর রশীদ, ফাতেমা জান্নাত চৌধুরী, মেহনাজ হুদা, সেলিনা আক্তার জায়গীরদার, জুবায়ের আহমদ , মো: উসমান গণী , সুলতানা ফেরদৌস , আলী আহমদ কুনু , মো: মনছুরুল হক , মো: খায়রুল আলম , মোহাম্মদ ফরহাদ হোসেন, জুনেদ ইকবাল, ফখরুল জান্নাত,ফয়জুল হক , ফালাহ উদ্দিন আলী আহমদ, হাসান শাহরিয়ার,ছাদিকুর রহমান, বাবলা আহমেদ, ফয়জুল ইসলাম, তাজ উদ্দিন, এমরান হোসেন, আমিনুর রশীদ, নাজমুল হোসেন,মো: দেলওয়ার হোসেন, করিম উদ্দিন,মুনিরা লস্কর প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি

Back to top button