বিনোদন

ঘোড়ায় চড়ে গেলেন বর, পালকিতে এলেন বউ

নিউজ ডেস্ক- নিজের বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে রাজবাড়ীর গোয়ালন্দে ঘোড়ার পিঠে চড়ে বিয়ে করতে গিয়েছেন জিসান খান সুমন নামে এক চাল ব্যবসায়ী। বিয়ে শেষে নতুন বউকে নিয়ে এলেন পালকিতে। গত শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাউবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পৌর চার নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়া এলাকায় এ বিয়ে সম্পন্ন হয়।

গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) জিসান খান সুমন ও অধরার বৌভাত অনুষ্ঠিত হয়েছে। বিয়েটিকে স্মরণীয় করে তুলতে এই আয়োজন করেন বর জিসান। রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দেওয়ান পাড়া গ্রামের মৃত ছাত্তার খানের ছেলে জিসান খান সুমন। তিনি গোয়ালন্দ বাজারের চালের ব্যবসা করেন।বর জিসান খান সুমন জানান, বিয়ের দিনটি স্মরণীয় করে রাখতে ঘোড়ায় চড়ে বিয়ে করতে যেই। শখ ছিল পালকিতে করে বউ নিয়ে ফিরবো।

শখ পূরণে এবং বিলুপ্তপ্রায় গ্রামীণ সংস্কৃতি ধরে রাখতে ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন করা হয় বলেও জানান তিনি। তিনি বলেন,গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকা দিয়ে এ বিয়ে যাওয়ার সময় শত-শত মানুষ দাঁড়িয়ে এটি উপভোগ করেন। এতে আমাদের অনেক আনন্দ হয়েছে। শখের পাশাপাশি গ্রামীণ সংস্কৃতি ধরে রাখতেই ব্যতিক্রমী এ আয়োজন। দাম্পত্য জীবন যেন সুখের হয় সেজন্য সবার কাছে দোয়া চাই। বর যাত্রী রাকিবুল ইসলাম জানান, আজকাল গ্রামে এগুলো দেখাই যায় না। কালের বিবর্তনে আমরা আমাদের সংস্কৃতি হারাতে বসেছি। এ দৃশ্য আমাদের মুগ্ধ করেছে।

তাদের বিয়ে সব গ্রামবাসী উপভোগ করেন। বিয়েতে অংশ নেয়া স্থানীয় বাসিন্দা মোজাম্মেল হোসেন জানান, এগুলো আমাদের সংস্কৃতির অংশ। বউ পালকিতে চড়ে যাবে। পায়ে লাল আলতা পরবে। বর রাজার বেশে ঘোড়ায় চড়ে যাবে। এছাড়া ঘোড়ায় চড়া বর ও বিভিন্ন রকমের ফুল দিয়ে সাজানো পালকিতে বউ দেখতে শত শত উৎসুক নারী-পুরুষ ও শিশু বিয়ে বাড়িতে ভিড় জমান।

Back to top button