খেলাধুলা

বার্সার ডাক নেই, পিএসজির সঙ্গে মেসির সমঝোতা!

ঘরের ছেলেকে ঘরে ফেরাতে চায় বার্সেলোনা। পিএসজি চায় প্যারিসে ধরে রাখতে। লিওনেল মেসিকে ঘিরে দুটো গুঞ্জনই উঠেছে জোরেসোরে। এরই মধ্যে গুইলেম বালাগু জানালেন-বার্সার ডাক নেই, তাই পিএসজির সঙ্গে মেসির সমঝোতায় পৌঁছেছেন!

ক্যারিয়ারের শেষভাগে বিশ্বকাপ জয়ের গৌরব অর্জন করেছেন মেসি। সামনের বছরে, মাঝামাঝি সময়ে পিএসজির সঙ্গে তার আগের চুক্তির মেয়াদ শেষ হবে। আরও নির্দিষ্ট করে বললে, ২০২৩ সালের জুনে। তাই স্বাভাবিকভাবেই গুঞ্জনে আর্জেন্টাইন সুপারস্টারের ভবিষ্যত।

এই গুঞ্জন কয়েকধাপ এগিয়ে যায় হুয়ান লাপোর্তার বক্তব্যে। চলতি সপ্তাহের শুরুতে বার্সা প্রেসিডেন্ট বলেন, মেসিকে স্প্যানিশ ক্লাবে ফেরাতে পারলে খুশি হবেন তিনি। কিন্তু লাপোর্তার কথায় ও কাজে মিল পাওয়া যায়নি। কেননা, এখনো মেসির সঙ্গে কোনো প্রকার যোগাযোগ করেনি ক্লাব কর্তৃপক্ষ।

ওদিকে বসে নেই নাসের আল-খেলাইফি। পিএসজির মালিক ইতোমধ্যে দোহায় ক্লাব ডিরেক্টর লুইস ক্যাম্পোস এবং মেসির বাবা হোর্হের সঙ্গে মিটিং করেছেন। ত্রিপক্ষীয় আলোচনায় সিদ্ধান্ত হলো-মেসির সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি করবে পিএসজি এবং থাকবে আরেকটি বছর রেখে দেওয়ার অপশন।

২০২১ জুনে দুই বছরের চুক্তিতে প্যারিসে তরী ভেড়ান মেসি। তাকে আরও এক বছর ধরে রাখার সুযোগ রাখে ক্লাব কর্তৃপক্ষ। এবারও প্রায় এমনটাই চাইছে ক্লাব কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন সংবাদ সংস্থা বিবিসির স্পোর্টস বিশেষজ্ঞ বালাগু। ইউরোপিয়ান ফুটবল বিশেষজ্ঞ বালাগুয়ের ভাষ্য ছিল ঠিক এমন, ‘পিএসজির সঙ্গে প্রায় সবাই একমত। বার্সেলোনা মেসিকে বা তার বাবার কাছে কোনো প্রস্তাব দেয়নি। এটা এমন নয় যে মেসি বার্সায় ফিরতে চান না, কিন্তু তার কাছে এমন কোনো সুযোগ আসেনি।’

বালাগু আরও বলেছেন, ‘মেসি সবকিছু নিয়ে খুশি এবং যখন তার ছুটি শেষ হবে, ফিরে দ্রুত (পিএসজির সঙ্গে) চুক্তি করবেন। প্যারিসে ভারসাম্যপূর্ণ জীবনে তারা সবাই সুখ উপভোগ করছে। তিনি আরেকবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা দেখছেন।’

Back to top button
error: Alert: Content is protected !!