সারাদেশ

ইমামের কক্ষে কিশোরের ঝুলন্ত লাশ

টাইমস ডেস্কঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি মসজিদের ইমামের কক্ষ থেকে এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। সদর উপজেলার লালপুর পৌষাপুকুর পাড় এলাকার আলআমিন বাগ জামে মসজিদের দ্বিতীয় তলায় থাকা ইমামের কক্ষ থেকে বৃহস্পতিবার রাত ৯টায় ওই কিশোরের ঝুলন্ত লাশটি উদ্ধার করা হয়। নিহত ১৭ বছর বয়সী বিল্লাল হোসেন সদর উপজেলার লালপুর পৌষাপুকুরপাড় এলাকার আলমগীর হোসেনের ছেলে। বিল্লাল পেশায় গার্মেন্সে শ্রমিক ছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক জানান, এশার নামাজের আজানের সময় মসজিদ থেকে একটি ব্যাটারি চুরি করে সিঁড়ি দিয়ে পালানোর সময় মসজিদের সিঁড়িতে বিল্লালকে আটক করে ইমান মোয়াজ্জিনসহ মুসল্লিরা। এরপর ইমাম মহিউদ্দিনের কক্ষে তাকে আটকে রাখা হয়। নামাজের পর মসজিদ কমিটির মাধ্যমে তাকে পুলিশে দেওয়ার কথা ছিল। তবে নামাজ শেষে ইমানসহ মুসল্লিরা রুমে গিয়ে দেখেন ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগানো বিল্লালের ঝুলন্ত লাশ। মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিনের কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।

নিহত বিল্লাল হোসেনের নানী লাল বানু জানান, বিল্লাল ও তার বাবা আলমগীর গার্মেন্টসে কাজ করেন। সকালে কাজে চলে যাওয়ার পর আর বাসায় ফিরেনি। স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে মসজিদে এসে দেখি বিল্লালের লাশ।

তিনি দাবি করেন, বিল্লাল এই মসজিদে প্রায় নামাজ পড়তে যায়। সে আত্মহত্যা করার মতো ছেলে নয়। ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেন তিনি।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল আলম জানান, ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্ত ও ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি নিহতের পরিবার চাইলে থানায় অভিযোগ করতে পারবে। আমরা ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনি ব্যবস্থা নেবো।

Back to top button