বিয়ানীবাজার সংবাদ

এমবাপ্পের ক ফি ন বানিয়ে পোড়ালেন আর্জেন্টাইনরা

নিউজ ডেস্ক- কাতার বিশ্বকাপের ফাইনালের পর থেকে চরম উত্তেজনা বিরাজ করছে আর্জেন্টিনা ও ফ্রান্সের ফুটবল সমর্থকদের মধ্যে। একপক্ষ আরেকপক্ষকে যেন চরম অপমান করেই শোধ নিতে চাইছে।

গত রোববারের আগে কে ভেবেছিল, হঠাৎ লিওনেল মেসি ঘোর শত্রু হয়ে যাবেন প্যারিসবাসীর কাছে! অথচ পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে গত এক বছর ধরে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে মাথায় তুলে রেখেছিলেন তারা। কিন্তু এখন তিনিই প্যারিসিয়ানদের কাছে ‘ঘরের শত্রু বিভীষণ’।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
গত রোববার লুসাইল স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালের টাইব্রেকারে ফ্রান্সের টানা দ্বিতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন গুঁড়িয়ে ৩৬ বছর পর শিরোপা জেতে আর্জেন্টিনা। সেই হারের শোধ নিতে মেসির পিএসজি জার্সিকে পানশালার দরজার সামনে পাপোশ বানিয়ে পা মুছেছে ফরাসিরা।

আর্জেন্টাইনরাও কম যান না। দীর্ঘ প্রতীক্ষার পর বিশ্বকাপ জেতায় উৎসবের নগরীতে পরিণত হয়েছে রাজধানী বুয়েনেস এইরেস। তার মধ্যে ফাইনালের নায়ক আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে দেখা যায় দেশে পৌঁছে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের পুতুল বানিয়ে উদ্‌যাপনে মাততে।

এবার আরেক কাণ্ড করেছেন আর্জেন্টিনার সমর্থকেরা। এমবাপ্পের মুখ এঁকে কাঠের কফিন বানিয়ে পুড়েছেন। তার আগে শিরোপা জেতার রাতে ড্রেসিংরুমে ফরাসি ফরোয়ার্ডের প্রতি এক মিনিট নীরবতা জানিয়ে উদ্‌যাপনেও মাতেন আর্জেন্টাইন ফুটবলাররা।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, আর্জেন্টিনার সমর্থকেরা এমবাপ্পের ক্রস আঁকা কফিন বানিয়ে পুড়াচ্ছেন। আর সোল্লাসে নাচছেন তারা। সঙ্গে আর্জেন্টিনার পতাকা ওড়াচ্ছেন। কেউ কেউ চিৎকার করে বলছেন, ‘কিলিয়ান এমবাপ্পের ২৪তম জন্মদিনের উপহার এটা’।

গতকাল ছিল ফরাসি টালিসম্যানের ২৪তম জন্মদিন। ১৮ ডিসেম্বর শিরোপা জিতে জন্মদিনটা রাঙাতে চেয়েছিলেন এমবাপ্পে। তার জন্য কী করেননি! ফাইনালে হ্যাটট্রিক করেছেন। টাইব্রেকারেও পেয়েছেন জালের দেখা। কিন্তু ফাইনালে চার গোল করেও ট্রাজিক হিরো হয়ে রইলেন পিএসজি তারকা। অন্যদিকে শিরোপা উৎসবে মাতেন তাঁর ক্লাব সতীর্থ ফাইনালের জোড়া গোলদাতা মেসি। যে কারণে ফরাসিদের ক্ষোভ মেসির প্রতি আর আর্জেন্টাইনদের ক্ষোভ এমবাপ্পের প্রতি।

Back to top button