খেলাধুলাবিনোদন

ফাইনালে ১৫০০ জনকে খিচুড়ি খাওয়ালেন সরিষাবাড়ীর মাসুদ

নিউজ ডেস্ক- দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপ জয় পেল আর্জেন্টিনা। টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে বিশ্ব জয়ের মুকুট উঠল আর্জেন্টিনার মাথায়। এই জয়ে জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনা সমর্থক তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান এক হাজার ৫০০ জনকে খাওয়ালেন খিচুড়ি।

আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান মেসির প্রতি ভালোবাসা দেখিয়ে তিন লাখ ৫০ হাজার টাকা খরচ করে এক হাজার ৬০ ফিট পতাকা বানিয়ে র‌্যালি করে সরিষাবাড়ীতে টাঙিয়ে দেন। র‌্যালি থেকে ঘোষণা দেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই দিয়ে জামালপুরের ঐতিহ্যবাহী মিল্লি ভাত খাওয়াবেন তিনি। এর পর মাসুদুর রহমানের পক্ষ থেকে আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি ও বিরিয়ানি এবং মিল্লি ভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন আর্জেন্টিনা সমর্থকরা।

রোববার ফাইনালে সরিষাবাড়ী পৌর এলাকার চরধানাটা মরহুম মমতাজ সরকারের বয়লারে এক হাজার ৫০০ জনের জন্য খিচুড়ি ভোজনের আয়োজনের পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করা হয়।

বিজয় মিছিলটি আরামনগর বাজারসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মমতাজ সরকারের বয়লারে এসে শেষ হয়। কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে নানা আয়োজনে মাসুদের খরচ হয়েছে প্রায় দুই লাখ ৫০ হাজার টাকা।

আর্জেন্টিনা সমর্থকরা বলেন, আমরা খেলা দেখেছি। খুব ভালো লেগেছে। মাসুদুর রহমানের আয়োজনে যে খিচুড়ি করা হয়েছে, তা আমরা খেয়েছি। মিল্লি ভাতও খেতে চাই। তিনি যে ঘোষণা দিয়েছিলেন সেটির বাস্তবায়ন দেখতে চাই।

মাসুদুর রহমান জানান, আর্জেন্টিনা কাপ নিয়েছে এতে আমি খুব আনন্দিত। আর্জেন্টিনা জয়ের পরই পাঁচটি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মিল্লি ভাত খাওয়ানোর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেটি আমি দু-একদিনের মধ্যে ব্যবস্থা করব। সেই সঙ্গে মিডিয়ার মাধ্যমে আর্জেন্টিনার খেলোয়াড় মেসি, ডি মারিয়াসহ সবাইকে আমি জামালপুরের সরিষাবাড়ীতে আমন্ত্রণ জানাচ্ছি।

Back to top button