খেলাধুলা

১৫ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়ল হেলস-রুশোরা

এবার ইনিংসের তৃতীয় বলে উইকেট। এরপর প্রতি ওভারে চলতেই থাকল ব্যাটসম্যানদের আসা-যাওয়ার পালা। পুরো ৬ ওভার না হতেই ইনিংস শেষ! সিডনি থান্ডার গুটিয়ে গেল স্রেফ ১৫ রানে। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন ইনিংসের রেকর্ড এটিই।

বিগ ব্যাশে আজ শুক্রবার অ্যাডিলেইড স্টাইকার্সের বিপক্ষে রান তাড়ায় এমন বিব্রতকর অভিজ্ঞতা হয় সিডনির। ১৩৯ রান করে অ্যাডিলেইডের জয় ১২৪ রানে। ২০ ওভারের ক্রিকেটে এই প্রথম ২০ রানের নিচে গুটিয়ে গেল কোনো দল। আগের রেকর্ড ছিল ২১, আর সেটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটেরই সর্বনিম্ন।

এর আগে ২০১৯ সালে চেক রিপাবলিকের ২৭৮ রানের জবাবে অমন অভিজ্ঞতা হয়েছিল তুরস্কের। বিগ ব্যাশে আগের সর্বনিম্ন ছিল ৫৭, ২০১৫ সালে মেলবোর্ন স্টার্সের ১৬৯ রানের জবাবে করেছিল মেলবোর্ন রেনেগেডস।

এদিকে সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে স্বাগতিকদের ৫.৫ ওভারে গুটিয়ে দেওয়ার কারিগর হেনরি থর্নটন ও ওয়েস অ্যাগার। দুজনই উপহার দেন টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং। ২৬ বছর বয়সী পেসার থর্নটন ২.৫ ওভারে একটি মেডেনে স্রেফ ৩ রান দিয়ে নেন ৫ উইকেট। অ্যাশটন অ্যাগারের ভাই ও অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে খেলা পেসার ওয়েস অ্যাগারের প্রাপ্তি ৪ উইকেট, ২ ওভারে ৬ রান দিয়ে।

Back to top button