খেলাধুলা

ফ্রান্সের পাসপোর্টধারী সৌদি আরবের কোচ মরক্কোকে সমর্থন দেবেন

স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপে মরক্কো যে কতটা শক্তিশালী তার প্রমাণ দিয়েছে সেমিফাইনালে উঠে। বুধবার (১৪ ডিসেম্বর) রাতে ফ্রান্সকে হারাতে পারলেই ফাইনালে উঠবে তারা। মরক্কোর মত নিজেদের প্রথম ম্যাচে বড় কিছু করার ইঙ্গিত দিয়েছিল সৌদি আরবও। নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছিল তারা।

তবে শেষ পর্যন্ত গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে তারা। সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ড ফ্রান্সের পাসপোর্টধারী হলেও ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচে তিনি মরক্কোকে সমর্থন দেবেন বলে জানিয়েছেন।

সৌদি আরবের আগে মরক্কোর কোচের দায়িত্ব পালন করেছেন রেনার্ড। ২০১৮৯ বিশ্বকাপে তার অধীনেই খেলেছে অ্যাটলাস লায়নরা। এবার ফ্রান্সের বিপক্ষে মরক্কোকে সমর্থন দিবেন বলে জানিয়েছেন রেনার্ড।

তিনি বলেন, আমি একজন ফ্রান্সের নাগরিক। আমার জন্ম ফ্রান্সে, আমার ফ্রান্সের পাসপোর্ট আছে, তবে আমি আজ ফ্রান্সের বিপক্ষে মরক্কোকে সমর্থন দিব। এজন্য আমি দুঃখিত। সৌদির কোচ হিসেবে এবারের আসরে আর্জেন্টিনাকে ২-১ গোরে হারিয়েছেন রেনার্ড। ফাইনালে আর্জেন্টিনাকে হারানোর ক্ষমতা রাখে মরক্কো এমনটাই বিশ্বাস রেনার্ডের। মরক্কোর কোচের দায়িত্ব পালনের সময় তোদের ভালোবাসায় সিক্ত রেনার্ড।

তিনি বলেন, আমি যখন তাদের কোচের দায়িত্ব পালন করেছি তাদের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি। যা অতুলনীয়। তাদের ভালোবাসা ছিল অকল্পনীয়। আমি চাই তারা যেন এবার চ্যাম্পিয়ন হয়। সম্পাদনা: এল আর বাদল

Back to top button