খেলাধুলা

৬ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করলো ভারত

আজ প্রথম সেশনে দ্রুত তিন উইকেট তুলে সময়টা নিজেদের করে বাংলাদেশ। তবে অভিজ্ঞ চেতেশ্বর পুজারা ও শ্রেয়াস আইয়ারের ব্যাটে দ্বিতীয় সেশন ভারতের। প্রথমদিন শেষে ভারতের সংগ্রহ ৯০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করা ভারত লাঞ্চে যায় ৩ উইকেটে ৮৫ রান তুলে।

এদিকে ৪৮ রানে ৩ উইকেট হারানো ভারতকে পথ দেখানো রিশাব পান্ট ২৯ ও পুজারা অপরাজিত ছিলেন ২২ রানে। লাঞ্চের পর অবশ্য পান্টকে ফেরানো গেছে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে টাইগার বোলারদের জন্য চ্যালেঞ্জ হওয়ার আগেই ফিরেছেন। তবে মিরাজের বলে বোল্ড হওয়ার আগে নামের পাশে ঠিকই ৪৫ বলে ৪৬ রান।

এরপর সেশনে বাংলাদেশের আনন্দের উপলক্ষ্য আসেনি। পুজারা-আইয়ার জুটি ৬২ রানের। ১১৬ বলে ৪ চারে ৪৬ রানে পুজারা ও ৭৭ বলে ৫ চারে ৪১ রানে অপরাজিত আছেন আইয়ার। এর আগে দিনের প্রথম সেশনে ভালো শুরু পেয়েছিল ভারত।

লোকেশ রাহুল ও শুভমন গিল প্রথম এক ঘন্টা পার করে দেন অনায়েসে। জুটিতে তুলে ফেলে ৪১ রানও। ১৪তম ওভারে ২০ রান করা গিলকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি আনেন তাইজুল। এরপর ৬ রানের ব্যবধানে ভারত হারায় আরও দুই উইকেট। ২২ রান করা রাহুলকে সাজঘরের পথ দেখান খালেদ আহমেদ। ভিরাট কোহলিকে ১ রানের বেশি করতে দেননি তাইজুল।

Back to top button