হবিগঞ্জ

হবিগঞ্জে ধানক্ষেত থেকে জীবিত নবজাতক উদ্ধার

টাইমস ডেস্কঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলায় হাওরের ধানক্ষেতে পড়েছিল একটি নবজাতক। মৃদু কান্নার শব্দ শুনে তাকে উদ্ধার করেন এক পথচারী।

রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বুল্লা ইউনিয়নের উজ্জ্বলপুর গ্রামের হাওর থেকে উদ্ধারের তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু এখনো নবজাতকের মা ও বাবাকে খুঁজে পায়নি পুলিশ।

হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, নবজাতকের পাশে এসে দাঁড়িয়েছেন নিঃসন্তান মমতা বেগম। স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় নিজের সন্তানের মতোই সেবা করছেন তিনি। তবে মমতা বেগম শিশুটি পাবেন লালন-পালনের দায়িত্ব পাবেন কি-না তা এখনো সিদ্ধান্ত হয়নি।

বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, রোববার বিকেলে উজ্জ্বলপুর গ্রামের হাওর থেকে কান্নার শব্দ শুনতে পান এক পথচারী। এগিয়ে গিয়ে ধানক্ষেতে পড়ে থাকা নবজাতককে উদ্ধার করেন তিনি। এ খবর ছড়িয়ে পড়লে ভিড় করেন এলাকাবাসী। অসুস্থ নবজাতকটিকে মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়।

রোববার সন্ধ্যায় তাকে অসুস্থ অবস্থায় স্থানীয় লোকজন নিয়ে আসেন। তাকে চিকিৎসা দিয়ে সোমবার রাতে সিলেট বেবি হোমে পাঠানো হয়েছে। শিশুটিকে একেবারেই নবজাতক অবস্থায় নিয়ে আসা হয়েছিল।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জাগো নিউজকে বলেন, ঘটনার পর থেকে নবজাতকের মা ও বাবাকে সন্ধানে পুলিশ কাজ করছে। এখনো সন্ধান পাওয়া যায়নি। শিশুটিকে সোমবার রাতে সিলেট বেবি হোমে পাঠানো হয়েছন।

Back to top button