খেলাধুলা

মেসির গোল, সেমিফাইনালের পথে আর্জেন্টিনা

মেসির গোল, সেমিফাইনালের পথে আর্জেন্টিনা। এ্যাকুইনোকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেই পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি।

এর আগে মেসির সামনে আরও একবার সুযোগ আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনাল জিতিয়ে সেমিফাইনালে নিয়ে যাওয়ার। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নেমে ইউরোপিয়ান জায়ান্ট নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথমার্ধে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে মলিনাকে দিয়ে গোল করিয়ে বিরতির আগেই দলকে ১-০ গোলে এগিয়ে দিলেন তিনি।

ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজান আর্জেন্টাইন কোচ স্কালোনি। ৪-৩-৩ ফরমেশন থেকে সরে এসে ৩-৫-২ ফরমেশনে এদিন খেলান তিনি।

ডাচদের বিপক্ষে শুরু থেকে বল দখল নেয়ার চেষ্টা করে। ম্যাচের ১৪ মিনিটে বাম পাশ থেকে আকুনার জোরালো ক্রসে ম্যাকএলিস্টার বল মাথা ছোঁয়াতে পারলে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা।

২৩ মিনিটে আবারো সুযোগ পায় আর্জেন্টিনা। এবার ডি বক্সের বাইরে থেকে মেসি তার নিজস্ব জায়গা থেকে বল পেয়ে দূরপাল্লার শট নিলে বল চলে যায় গোলবারের উপর দিয়ে। এর ২ মিনিট পরে সুযোগ পেয়েছিল ডাচরাও। কিন্তু বারুইনের শট চলে যায় গোলবারের বাইরে দিয়ে।

৩৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ডি পলের দুর্বল শট রুখে দেন ডাচ গোলরক্ষক। এর ঠিক ১ মিনিট পরেই আসে কাঙ্ক্ষিত সেই গোল। মাঝমাঠ থেকে বল একাই টেনে নিয়ে যান মেসি। ডি বাইরে বাইরে থেকে তিন ডিফেন্ডারের পায়ের মাঝ দিয়ে দর্শনীয় এক পাস দিলে মলিনা সেটিকে কোন রকম কার্পণ্য না করে গোলে পরিণত করেন।

এক গোলে এগিয়ে দুর্বার খেলতে থাকে স্কালোনির দল। ৪১ মিনিটে সুযোগ পেয়েছিলেন মেসিও। কিন্তু ডিবক্সের ভেতর থেকে মেসির ডান পায়ের শট সোজা চলে যায় গোলরক্ষকের হাতে। শেষের দিকে ডাচরা গোলের চেষ্টা করলেও আর গোল পায়নি তারা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

Back to top button