রাজনীতি

পুলিশের কড়াকড়ি: নয়াপল্টন এলাকায় দুর্ভোগে রোগীরা

সংঘর্ষ ও পুলিশের অভিযান শেষে এখন নিস্তব্ধ রাজধানীর নয়াপল্টন এলাকা। পুরো এলাকার নিয়ন্ত্রণ এখন পুলিশের হাতে। একদিকে নাইটিঙ্গেল মোড় অপরদিকে ফকিরাপুল মোড়ে ব্যারিকেড দিয়ে নয়াপল্টনের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম বিপাকে পড়তে হয়েছে ইসলামী ব্যাংক হাসপাতালসহ এই রাস্তা দিয়ে যেতে চাওয়া রোগীদের।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, অ্যাম্বুলেন্স নিয়ে হাসপাতালে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। আবার যারা অ্যাম্বুলেন্স নিয়ে বের হবেন তাদেরকেও বের হতে দেয়া হচ্ছে না। নয়াপল্টন এলাকায় সকাল থেকে বেশ কয়েকজন রোগীকে ধরে ধরে হসপাতালে আনতে এবং বের করতে দেখা গেছে।

দুপুরে ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্সে বসে অপেক্ষা করছেন কুমিল্লার নাসরিন আক্তার। রিলিজ হলেও তার হেঁটে যাওয়ার সক্ষমতা নেই। অবশেষে তাকে হুইলচেয়ারে করে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত আনা হয়।

সঙ্গে থাকা স্বজন আরিফ হোসেন বলেন, আমরা অ্যাম্বুলেন্স নিয়ে রোগীকে বের করতে চেষ্টা করেছি। কিন্তু পুলিশ বলেছে ব্যারিকেড সরানো সম্ভব হবে না। হুইল চেয়ারে করে নিয়ে যেতে। তাই তাকে হুইল চেয়ারে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত নিয়ে যাচ্ছি।

এছাড়া নাইটিঙ্গেল মোড় এলাকায় রোগীর এক স্বজন আলিম উদ্দিন অভিযোগ করে বলেছেন, হাসপাতালে তার ছোট বোন ডেলিভারি কেসে ভর্তি রয়েছেন, তাকে জরুরি যেতে হবে। তবুও পুলিশ তাকে ঢুকতে দিচ্ছে না।

ইসলামী ব্যাংক স্পেসালিস্ট হাসপাতাল থেকে নাইটিঙ্গেল মোড়ে হুইল চেয়ার বসে যাচ্ছেন আছিয়া বেগম। তার স্বজনরা জানান, এলাকার মধ্যে কোনো ধরনের গাড়ির প্রবেশ না করার কারণে আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমারা রোগী নিয়ে চরম বিপাকে পড়েছি। তাই হুইল চেয়ারে করে নাইটিঙ্গেল মোড়ে যাচ্ছি, ওখান থেকে গাড়ি নিয়ে বাসায় যাব।

সরজমিনে দেখা গেছে, নাইটিঙ্গেল মোড়ের দুই পাশেই ব্যারিকেড দিয়ে আটকে রাখা হয়েছে। এ রাস্তার দুই পাশের সকল দোকানপাট বন্ধ রয়েছে। অনেক লোকের জরুরি কাজ থাকা সত্ত্বেও প্রবেশ করতে পারছেন না। নাইটিঙ্গেল এবং ফকিরাপুল মোড়ে পুলিশের কড়া অবস্থান লক্ষ্য করা গেছে।

Back to top button