সারাদেশ

ভাইয়ের মাথা কেটে নেওয়া পর বন্ধুদের সেলফি!

জমি নিয়ে বিরোধের জেরে ভয়ঙ্কর এক ঘটনা ঘটে গেল ভারতের ঝাড়খণ্ডে। বিরোধের এক পর্যায়ে চাচাতো ভাইয়ের মাথা কেটে নেওয়ার পর সেই মাথার সঙ্গে ছবি তুলে বন্ধুরা। এমনটাই জানিয়েছে পুলিশ। রোববার এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। খবর এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম কানু মুন্ডা (২৪)। তার বাবা দাসাই মুন্ডা গত ২ ডিসেম্বর ছেলে অপহরণ হয়েছে এজন্য একটি এফআইআর দায়ের করেন।

অভিযোগপত্রে তিনি জানান, গত ১ ডিসেম্বর বাড়ির সবাই মাঠে কাজ করতে যায়। কানু বাড়িতে একাই ছিল। ফিরে এসে তিনি দেখেন, কানু বাড়িতে নেই। প্রতিবেশীরা জানান, ভাইপো সাগর এবং তার বন্ধুরা এসে কানুকে বাড়ি থেকে তুলে নিয়ে গেছে। অনেক খোঁজাখুজির পরও ছেলেকে না পাওয়ায় পুলিশের স্মরণাপন্ন হন বাবা।

ঝাড়খণ্ড পুলিশকর্তা অমিত কুমারের নেতৃত্বে একটি দল অভিযুক্তদের সন্ধানে নামে। মূল অভিযুক্ত সাগর এবং তার স্ত্রীসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তারির পর কানুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিকটবর্তী একটি জঙ্গলে সেই দেহ পড়ে ছিল। কানুর মাথাটি ছিল দেহের থেকে ১৫ কিলোমিটার দূরে।

পুলিশ আরও জানায়, কানুকে মারার পর তার কাটা মাথার সঙ্গে সেলফি তুলেছেন অভিযুক্তরা। পুলিশ তল্লাশি চালিয়ে ৫টি মোবাইল ফোন, ২টি রক্তমাখা ধারালো অস্ত্র এবং একটি গাড়ি উদ্ধার করে।

আদিবাসী দুই পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘ দিনের বিবাদ। তার জেরেই এই নৃশংস হত্যাকাণ্ড বলে মনে করা হচ্ছে।

Back to top button