সারাদেশ

প্রধানমন্ত্রীর জনসভা: মিছিল-স্লোগানে মুখর বন্দরনগরী

চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে জনসভায় আজ রোববার দুপুরে ভাষণ দেবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল থেকে ঢোল বাজিয়ে, মাথায় নানা রঙের টুপি পরে দলে দলে জনসভাস্থলে আসছেন নেতাকর্মীরা। আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মিছিল ও স্লোগানে মুখর হয়ে উঠেছে বন্দরনগরী।

রোববার সকাল ৮টা থেকে জনসভার মাঠে প্রবেশ করতে শুরু করেন নেতাকর্মীরা। নগরী ছাড়াও জেলার বাইরের ১৫টি উপজেলা থেকে নেতাকর্মীরা বাস-ট্রাক, মাইক্রোবাসসহ বিভিন্ন পরিবহনে জনসভাস্থলের দিকে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখতে দলীয় নেতাকর্মীদের বাইরেও আসছেন সাধারণ মানুষ। জনসভায় আসা অধিকাংশ কর্মী বিভিন্ন নেতার ছবি সংবলিত টি-শার্ট পরে আছেন। কোনও কোনও দল ব্যান্ড পার্টি নিয়ে জনসভার মাঠে ঢুকছে।

দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামের পলোগ্রাউন্ডে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌকার আদলে তৈরি করা হয়েছে মঞ্চ, যেটির দৈর্ঘ্য ৮৮ ফুট ও প্রস্থ ৪০ ফুট। মূল মঞ্চের সামনে থাকবে ১৬০ মিটার লম্বা একটি নৌকা। এই মঞ্চে একসঙ্গে ২০০ অতিথি বসতে পারবেন। সমাবেশস্থল ছাড়াও নিউমার্কেট, কদমতলী, সিআরবি ও টাইগারপাসসহ আশপাশের এলাকায় থাকবে ৩০০ মাইক।

প্রধানমন্ত্রী জনসভা থেকে চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার পৌঁছানোর কথা রয়েছে। ৩টায় প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে আসছেন। এ কারণে চট্টগ্রামবাসীর মাঝে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। চট্টগ্রামজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী চট্টগ্রামে জনসভায় ভাষণ দেবেন। এতে জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যু ও স্থানীয় ইস্যু নিয়ে কথা বলবেন। জনসভাকে ঘিরে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে কঠোর নিরাপত্তা বলয় রয়েছে। জনসভা ও আশপাশে সাড়ে সাত হাজার পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। জনসভা ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

Back to top button
error: Alert: Content is protected !!