খেলাধুলা

প্রথম রাউন্ড শেষে বিশ্বকাপে গোল্ডেন বুটের দৌড়ে যারা

টাইমস ডেস্কঃ কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা ইতোমধ্যে শেষ হয়েছে। ৩২টি দলের মধ্যে ১৬টি দল নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে।

প্রথম রাউন্ডের শুরুতেই অঘটন ঘটিয়ে দিয়েছে সৌদি আরব। বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকে চমকে দেয় সৌদি আরব।

১৬টি দল নিয়ে আজ থেকে শুরু হচ্ছে দ্বিতীয় রাউন্ডের খেলা। দ্বিতীয় রাউন্ডে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। নকআউট পর্বের এ রাউন্ডে হারলেই বিদায়, জিতলে সেরা আটের মধ্যে থেকে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ।

প্রথম রাউন্ডে প্রতিটি দল ৩টি করে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। এই তিন খেলায় যারা সর্বোচ্চ গোল পেয়েছেন তারাই থাকছেন গোল্ডেন বুটের দৌড়ে। বিশ্বকাপ শেষে সর্বাধিক গোলদাতার হাতে উঠবে গোল্ডেন বুট।

প্রথম রাউন্ডে সর্বোচ্চ ৩টি করে গোল করেছেন ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া ও ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। ২টি করে গোল করেছেন লিওনেল মেসি (আর্জেন্টিনা), বুকায়ো সাকা (ইংল্যান্ড), মেহদি তারেমি (ইরান), ফেরান তোরেস (স্পেন), কোডি গ্যাকপো (নেদারল্যান্ডস), রিচার্লিসন (ব্রাজিল), অলিভিয়ার জিরুড (ফ্রান্স)।

Back to top button
error: Alert: Content is protected !!