শিক্ষা

তিন বারের ইউপি সদস্য পেলেন জিপিএ ৫

জনপ্রতিনিধি হয়েও এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে এখন আলোচনায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা শুভগাছা ইউনিয়নের ৪ নং ঝুনকাউল ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মোমিন। পরপর তিন বাবের ইউপি সদস্য আব্দুল মোমিন এবারের কারিগরি বোর্ড থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পয়েন্ট পেয়ে উত্তির্ন হয়েছেন। সোমাবার দুপুরে পরীক্ষার ফলাফল বেড় হবার পর থেকেই তার এই খবরে এলাকা বাসী থেকে শুরু সকলেই অভিনন্দন জানান তাকে।

ইউপি সদস্য আব্দুল মোমিন ঝুনকাইল এলাকার শামসুল হকের ছেলে। তিনি ঐ ওয়ার্ডের টানা তিনবার ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন এই এলাকা থেকে। আব্দুল মমিন ইউপি সদস্য রায়গঞ্জ উপজেলার জি.আর মডেল হাই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় শাখায় উত্তীর্ণ হলেন।

এসএসসি তে উত্তীর্ণ হয়ে আব্দুল মোমিন জানান, অনেকেই আমাকে বলত আমি নাকি পড়ালেখা জানিনা। এলাকার লোকজনকে সেবা দিতে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন মনে করি। তাই আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করি। আল্লাহর রহমতে সকলের দোয়ায় আমি জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি। ইউপি চেয়ারম্যান, সকল মেম্বার ও এলাকাবাসীর মাঝে মিষ্টি বিতরণ করেছি।

শুভগাচ্ছা ইউনিয়ন পরিষদের আরেক ইউপি সদস্য মোনোয়ার ইসলাম মারসু জানান, তার এই কৃতিত্বে আমরা অনেক খুশি। একজন জন প্রতিনিধি হয়ে তার এমন কর্ম প্রশংশার যোগ্য।

শুভগাছা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিন সেখ তার প্রতিক্রিয়ায় জানান, এটি খুবই ভাল একটি খবর। স্ব-নির্ভর জাতী গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। এই বয়সে শিক্ষাগত যোগ্যতা অর্জন করেছে এতে আমরা ইউনিয়নবাসী সবাই উচ্ছ্বসিত।

Back to top button