জুড়ী

জুড়ীতে অতিথি পাখিসহ ২ শিকারি আ ট ক

নিউজ ডেস্ক- মৌলভীবাজার জেলার হাকালুকি হাওরের জুড়ী উপজেলা অংশে অভিযান চালিয়ে ১৫টি পাখিসহ দুই শিকারিকে আটক করে এলাকাবাসী।

শনিবার (২৬ নভেম্বর) হাকালুকি হাওরের বিভিন্ন এলাকায় পাখি শিকারকালে পাখিগুলো সহ দুই জনকে আটক করা হয়। খবর পেয়ে জুড়ীর সহকারী কমিশনার ভূমি রতন কুমার অধিকারী ও সহকারী বন সংরক্ষক আবুল কালাম আজাদ ঘটনাস্থল গিয়ে এলাকাবাসীর উপস্থিতিতে বস্তায় মোড়ানো ১০টি পাখি অবমুক্ত করা হয়। আহত ৩টি পাখিকে চিকিৎসা দেওয়ার জন্য জুড়ী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে পাঠানো হয় এবং মৃত দুটি পাখিকে মাটি চাপা দেওয়া হয়।

আটককৃতরা হলেন, বেলাগাও গ্রামের মনতাজ আলীর ছেলে ছায়েব আলী ও মৃত আইয়ুব আলীর ছেলে মো. হোসেন। তারা আর পাখি শিকার করবেন না মর্মে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়।
সহকারী বন সংরক্ষক আবুল কালাম আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার হাকালুকি হাওরে গিয়ে এলাকাবাসীর সহায়তায় পাখি শিকারিদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাখি উদ্ধার করে অবমুক্ত করা হয়।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, শীত এলে পাখি শিকারিদের উৎপাত বেড়ে যায়। পাখি শিকারিদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button