খেলাধুলা

অবশেষে বিপিএলে দল পেলেন মাহমুদউল্লাহ, মুশফিক ও লিটন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরে সরাসরি দল পেয়েছেন কয়েকজন সিনিয়র খেলোয়ার। তবে দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে দলে ভেড়ায়নি সাত ফ্র্যাঞ্চাইজির কেউ-ই। অবশেষে বিপিএলের ড্রাফটে দল পেলেন তারা। তাদের সঙ্গে প্রথম রাউন্ডে দল পেয়েছেন লিটন কুমার দাসও।

রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বুধবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত হয় বিপিএলের নবম আসরের ড্রাফট। নিলামের শুরুতে বিপিএলের আগামী আসরের জন্য লোগো উন্মোচন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর তিনি তার স্বাগত বক্তব্য দিয়ে মঞ্চ ত্যাগ করেন। এরপর শুরু হয় ড্রাফটের মূলপর্ব। যেখানে লটারির মাধ্যমে প্রথমে সুযোগ পেয়ে ক্যাটাগরি ‘এ’ থেকে লিটন কুমার দাসকে দলে ভিড়িয়ে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দুইয়ে সুযোগ পাওয়া মাশরাফী বিন মোর্ত্তজার দল ভিড়িয়ে নেয় মুশফিকুর রহিমকে। এরপর একে একে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ঢাকা ডমিনেটর্স ও রংপুর রাইডার্সের পালা এলেও তারা কেউ দলে ভেড়ায়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। নিজেদের সুযোগ আসামাত্রই সাকিব আল হাসানের ফরচুন বরিশাল দলে ভিড়িয়ে নেয় মাহমুদউল্লাহ রিয়াদকে। মুশফিক ও রিয়াদকে রাখা হয়েছে ‘এ’ গ্যাটাগরিতেই।

বিপিএলের নবম আসর শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছিল আগেই। পর্দা উঠবে ২০২৩ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে। ড্রাফটের আগে ডিরেক্ট সাইনিংয়ে আসরের ৭ ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যে ৭ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে। ৭ ক্রিকেটারের মধ্যে যেখানে আছেন মাশরাফি বিন মর্তুজা (সিলেট), তামিম ইকবাল (খুলনা) সাকিব আল হাসান (বরিশাল), আফিফ হোসেন ধ্রুব (চট্টগ্রাম), নুরুল হাসান সোহান (রংপুর), মোস্তাফিজুর রহমান (কুমিল্লা), তাসকিন আহমেদের (ঢাকা) মতো ক্রিকেটার।

Back to top button