খোলা জানালা

‘ম্যারাডোনা এই পরিস্থিতিতে একাই ম্যাচ বের করে, মেসি পিছিয়ে’

কাতার বিশ্বকাপের শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার। সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে পঁচা শামুকে পা কেটেছে লিওনেল মেসির দল। পঁচা শামুক বলার কারণ, ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনার থেকে যোজন যোজন পিছিয়ে সৌদি আরব। যেখানে আর্জেন্টিনার অবস্থান ৪ নম্বর সেখানে সৌদির অবস্থান ৪৯তম। সেই দলের বিপক্ষেই হার দিয়ে বিশ্বকাপ শুরু করল স্কলানির দল।

এমন হারের পর হতাশ হয়েছেন আর্জেন্টাইন ভক্তরা। এবারের বিশ্বকাপে ফেবারিটের তকমা নিয়ে হাজির হওয়া লিওনেল মেসির দলের প্রথম ম্যাচেই এমন ভরাডুবি শেষ ১৬ তে নিয়ে যাওয়া নিয়েও এখন প্রশ্নের সৃষ্টি করেছে।

আর্জেন্টিনার হারের পর এক ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। যেখানে তিনি মেসি ও ম্যারাডোনার পার্থক্য নিয়ে প্রশ্ন তুলেছেন। ফারুকী লিখেছেন, এই মূহুর্তে বিশ্ব ফুটবলে আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় মেসি। মেসির হাতে একটা বিশ্বকাপ দেখার ইচ্ছা আমারও। কিন্তু পাশাপাশি একচা কথাও বলা দরকার। আমাদের তরুন বন্ধুরা আজকাল একইধরনের আতিশয্যের বশে মেসিকে ম্যারাডোনার চেয়েও উপরে তুলে ফেলি।

ম্যারাডোনা এবং মেসি দুইজনকেই সতীর্থদের নিয়ে খেলতে হয়েছে। কিন্তু এই দুইজনের মধ্যে পার্থক্য এই যে, ম্যারাডোনা এই পরিস্থিতিতেও একাই ম্যাচ বের করে নিয়ে গেছে বহুবার, কার জিতেছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে মেসি এই জায়গায় পিছিয়ে।

Back to top button