খেলাধুলা

হেক্সা জয়ের বার্তা নেইমারের

নিউজ ডেস্ক- বিশ্বকাপ আসরে অংশ নিতে শেষ দল হিসেবে শনিবার রাতে কাতার পৌঁছেছে ব্রাজিল ফুটবল দল। দোহা পৌঁছেই সামাজিক যোগাযোগমাধ্যমে ইঙ্গিতপূর্ণ ছবি পোস্ট করে ভক্তদের মাঝে সাড়া ফেলেছেন নেইমার। কাতারে হেক্সা জয়ে কতটা দৃঢ়বিশ্বাসী পোস্ট করা ছবিতে সেটাই বোঝাতে চেয়েছেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমারের পোস্ট করা ছবিতে দেখা যায়, ব্রাজিলের জার্সিতে নেইমারের শর্টসে ছয় তারকাখচিত করা হয়েছে। সাধারণত ব্রাজিল জাতীয় দলের শর্টসে ৫টি তারকা থাকে। যেটা দিয়ে তাদের পাঁচ বিশ্বকাপ জয় বোঝায়। তবে কাতারেই ব্রাজিলের ২০ বছরের শিরোপা কাটবে বলে দৃঢ়প্রত্যয়ী নেইমার। সে কারণেই টুর্নামেন্ট শুরুর আগেই নিজের জাতীয় দলের শর্টসে ৬টি তারকাখচিত করেন তিনি।

এদিকে ইতলির তুরিন থেকে রওনা দিয়ে ৫ ঘণ্টার বিমানযাত্রায় শনিবার দোহার সময় রাত ১১টায় কাতার পৌঁছে ব্রাজিল দল। বিমানবন্দরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন থিয়াগো সিলভা, ভার্দে আমারেলা ও কোচ তিতে। থিয়াগো সিলভা বলেন, ‘অনেকেই আমাদের ফেভারিটের তকমা দিচ্ছেন। কিন্তু আমরা জানি, সেটা কতটা অর্থহীন, যদি আমরা মাঠে আমাদের স্বাভাবিক নৈপুণ্য দেখাতে না পারি।’ ব্রাজিল দলের এ চেলসি ডিফেন্ডার বলেন, আমরা এ টুর্নামেন্টের জন্য সুপার প্রস্তুতি নিয়ে এসেছি। আমাদের প্রত্যেকেই নিজ নিজ দায়িত্ব সম্পর্কে জ্ঞাত। বিশ্বকাপ জয়ের মিশন নিয়েই এসেছি আমরা।

এক প্রশ্নের জবাবে ব্রাজিল কোচ তিতে বলেন, ‘এটা গ্রহের সেরা প্রতিযোগিতা। আর সে কারণেই যথাযথ চাপের মধ্য দিয়েই এটার মুখোমুখি হতে যাচ্ছি আমরা।’ তুরিনে ব্রাজিলের বিশ্বকাপের শেষ মুহূর্তের অনুশীলন সম্পর্কে কোচ বলেন, ‘আমরা গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে নিয়ে কাজ করেছি। বিশ্বকাপ ম্যাচে যে ধরনের প্রতিদ্বন্দ্বিতা ও চাপ থাকে বা হয়, সে ধরনের পরিস্থিতি তৈরি করে অনুশীলন করানো হয়েছে। আমরা যেন বিশ্বকাপে খেলছি, শুক্রবার তেমন করেই অনুশীলন হয়েছে। এখন বাকিটা খেলার অংশ। এখানে আমাদের দল বেছে নেওয়া হবে। প্রত্যেকের প্রস্তুতি এবং দলের সংজ্ঞা কী হবে, সেটা এখানে বসেই নির্ধারণ করব আমরা।’

বিমানবন্দর থেকে ব্রাজিল দল সমর্থকদের নিয়ে র‌্যালি সহকারে দোহার ওয়েস্টিন হোটেল অ্যান্ড স্পায় ওঠে। আর নেইমার, থিয়াগোদের সেখানে পৌঁছানোর কয়েক ঘণ্টা আগেই ওয়েস্টিন হোটেলের দরজা পর্যন্ত ব্রাজিল সমর্থকদের ভিড়ে ঠাসা ছিল।

Back to top button