খেলাধুলা

ইনজুরিতে বেনজেমার বিশ্বকাপ শেষ

বিশ্বকাপের শিরোপা ধরে রাখার মিশনে ফ্রান্স আরও একটি বড় ধাক্কা খেল। ইনজুরির কারণে তারা হারিয়েছে এই সময়ের সেরা খেলোয়াড় ব্যালেন ডি’অর জয়ী করিম বেনজেমাকে। ইনজুরির কারণে ফ্রান্স এর আগে একে একে হারিয়েছে পল পগবা, এনগোলা কানতে, প্রেসনেল কিমপেম্বে ও ক্রিস্টোফার এনকুকুর মতো খেলোয়াড়কে।

রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ছিলেন দুর্দান্ত ফর্মে। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে শিরোপা জয় রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। সেই ফর্ম ধরে রেখে বিশ্বকাপে নিজ দেশের শিরোপা ধরে রাখার মিশন ঠিক করেছিলেন। ফ্রান্স বর্তমান চ্যাম্পিয়ন হলেও গতবার করিম বেনজেমা দলে ছিলেন না।

সেক্স টেপ কাণ্ডে সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার অভিযোগে দীর্ঘ সাড়ে পাঁচ বছর ছিলেন জাতীয় দলের বাইরে। যে কারণে রাশিয়া বিশ্বকাপেও দলে ছিলেন না।

ক্লাব ফুটবলে দুর্দান্ত নৈপুণ্য দেখানোর কারণেই কোচ দিদিয়ে দেশম তাকে আবার জাতীয় দলে ফিরিয়ে এনেছিলেন। পেশির ইনজুরি বেশ ভোগাচ্ছিল করিম বেনজেমাকে। রিয়াল মাদ্রিদের হয়ে সর্বশেষ চার ম্যাচ তিনি খেলতে পারেননি। বিশ্বকাপের মিশনে শনিবার অনুশীলনে নেমেছিলেন ৩৪ বছর বয়সী করিম বেনজেমা। না। কিন্তু ইনজুরি তাকে অনুশীলন শেষ করতে দেয়নি। তারপরই ফ্রান্স ফুটবল ফেডারেশন থেকে আসে সেই দুঃসংবাদ, ‘বিশ্বকাপ ফুটবলে দলে নেই করিম বেনজেমা। তাকে না পাওয়ায় আমরা মর্মাহত। আমরা তার দ্রুত সুস্থতা কামনা করছি।’

কোচ দিদিয়ে দেশম বেনজেমাকে হারিয়ে বেদনাহত। তিনি বলেন, ‘বেনজেমাকে না পাওয়া ছিল আমার জন্য অনেক কষ্টের। সে বিশ্বকাপকে টার্গেট করেছিল। কিন্তু ইনজুরির জন্য তা আর সম্ভব হয়নি।’

Back to top button