বিজ্ঞপ্তি

সিলেটে এডুকেশন কেয়ারের উদ্যোগে ” এডুকেশনাল এক্সপো ” অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি : সিলেটের স্বনামধন্য ভিসা প্রসেসিং প্রতিষ্ঠান ‘এডুকেশন কেয়ার’র উদ্যোগে উচ্চশিক্ষায় বিদেশে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য গত ২৯ অক্টোবর ‘এডুকেশনাল এক্সপো’ অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার সিলেট মহানগরীর পূর্ব জিন্দাবাজারস্ত একটি অভিজাত হোটেলে প্রতিষ্ঠানটির উদ্যোগে দিনব্যপী এই ‘মাল্টি ডেস্টিনেশন এডুকেশনাল এক্সপো’ অনুষ্ঠিত হয়। এতে আগামী সেশনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশে পড়াশোনার জন্য যেতে ইচ্ছুক কযেক শ শিক্ষার্থী অংশ নেন।

‘এডুকেশনাল এক্সপো’-তে বিদেশে পড়াশোনার জন্য করার জন্য আবেদন করতে ইচ্ছুক শিক্ষার্থীদের এসব দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা, বিশ্ববিদ্যালয়ে ভর্তির আর্থিক স্বচ্ছলতা, বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে ইংরেজি যোগ্যতা, শিক্ষার্থীর সঙ্গে তার পরিবারের সদস্যদের নেয়ার সুযোগ আছে কি না, কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়াকরণের সময় কতদিন লাগবে, উল্লিখিত দেশগুলো থেকে কোনটিতে গেলে কী সুবিধা, পড়াশোনা শেষ করে বিদেশে ভবিষ্যৎ গড়া ও ভিসা আবেদনসহ বিভিন্ন বিষয়ে বিশদ আলোচনা করা হয়।

এছাড়াও এক্সপো-তে যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে যাদের একাডেমিক ও ইংরেজি দক্ষতা পরীক্ষার ফলাফল ভালো তাদের জন্য ছিলো বিশেষ অফার। কানাডার ১০০টিরও বেশি বিশ্ববিদ্যালয় ও কলেজ এ আবেদনের খরচ ছাড়াই আবেদন করার সুযোগ দেওয়া হয় তাদের।এক্সপো-তে উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের দক্ষ কাউন্সিলর এবং এডমিন অফিসার।

উল্লেখ্য, এডুকেশন কেয়ার সিলেটে এক যুগ ধরে উচ্চশিক্ষার জন্য আমেরিকা, কানাডা ও ইউরোপের বিভিন্ন দেশে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের সেবা দিয়ে যাচ্ছে।

২০১০ সালে সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজারস্থ কাকলি শপিং সেন্টারে যাত্রা শুরু করা ‘এডুকেশন কেয়ার’ প্রতিষ্ঠার পর পরই পেয়েছে সাফল্যের ছোঁয়া। দীর্ঘ এই এক যুগে এই প্রতিষ্ঠানের মাধ্যমে হাজারেরও বেশি শিক্ষার্থী ভিসা প্রসেসিং করে উচ্চশিক্ষার জন্য পাড়ি জমিয়েছেন কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে। বছরের প্রতি সেমিস্টারেই শতাধিক শিক্ষার্থীর ভিসা হয় ‘এডুকেশন কেয়ার’ থেকে।

Back to top button