হবিগঞ্জ

কলেজ ছাত্রীকে উত্যক্ত, হবিগঞ্জের লাখাইয়ে যুবকের কারাদণ্ড

নিউজ ডেস্ক- লাখাইয়ে জনৈক কলেজ ছাত্রীকে উত্যক্ত করায় লাদেন মিয়া (২০) নামে এক যুবককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচশত টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরীফ উদ্দিনের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত এ দণ্ডাদেশ প্রদান করে।

উপজেলার করাব ইউনিয়নের এডভোকেট মোঃ আবু জাহির মডেল কলেজের দ্বাদশ শ্রেণির জনৈক ছাত্রীকে উত্যক্ত ও খারাপ কথা বলায় সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ঐ যুবককে কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডাদেশ পাওয়া যুবক লাদেন মিয়া উপজেলার মনতৈল গ্রামের বাসিন্দা।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন জানান, লোকজনের সাক্ষ্য ও আসামীর স্বীকারোক্তির ভিত্তিতে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আসামী মোঃ লাদেন মিয়াকে দণ্ডবিধি, ১৮৬০ এর ৫০৯ ধারায় ১৫ (পনেরো) দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০ (পাঁচশত) টাকা অর্থদন্ড অনাদায়ে ২ (দুই) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তিনি আরো বলেন, নারীর প্রতি যেকোন ধরণের অন্যায় ও বে-আইনী আচরণ বন্ধে প্রশাসন সর্বদা সজাগ। আগামীতেও জনস্বার্থে মোবাইল কোর্টের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন লাখাই থানার একদল পুলিশ।

Back to top button