ওসমানীনগর

ওসমানীনগরে ভোটার উপস্থিতি কম, ইভিএমে ত্রুটি

নিউজ ডেস্ক- সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল ৮ টা থেকে এক যুগে ৫৪ টি ভোট কেন্দ্র ভোট গ্রহন শুরু হয়। সকাল ৮ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত কয়েকটি ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে, ভোটার উপস্থিতি কম। ধীর গতিতে আসছেন ভোটাররা। তবে ভোটার থেকে আইন শৃঙ্খলা বাহীনির উপস্থিতি ছিলো লক্ষনিয়। নির্বাচ উপলক্ষে পুরো উপজেলা নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সকাল ১০ টা ২০ মিনিটে তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ৪টি ইভিএম কাজ করছে না অভিযোগ করেছেন উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আনা মিয়া।

তবে, কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানিয়েছেন ১টি ইভিএমে ৪০ মিনিট থেকে সাময়িক সমসা থাকায় ত্রুটি মুক্ত করতে কাজ করছে সংশ্লিষ্টরা।

এই কেন্দ্র মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৩০ জন। সাড়ে ১০ টা পর্যন্ত ১২ টা বোথে প্রায় ৫শ ভোট গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বিদ্যুত কুমার রায়।

তাজপুর ইউনিয়নের হরিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা ১০ মিনিট পর্যন্ত ভোট পড়েছে ৭%। মোট ভোটার সংখ্যা ২২শ ৫৫ জন ভোটারের মধ্যে ভোট পড়েছে ১৫৮। কেন্দ্রর প্রিজাইডিং অফিসার ইমরান হাই জাবেদ বিষয়টি নিশ্চত করেছেন।

সকাল ৯ টা ৪৫ মিটের দিকে লাল কৈণাশ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা গেছে ৩৫০০ ভোটারের মধ্য ভোট পড়েছে ১৭২ টি। ৫% ভোট কাস্ট হয়েছে। দুপুর ১২ টা থেকে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন কেন্দ্রর ফ্রিজাইডিং অফিসার শাওন পাল শুভ।

গহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ১৭শ ৩৫ জন। ১০ টা ৫০ মিনিট পর্যন্ত ভোট গ্রহন হয়েছে ১শ ২২ জন। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার দিলিপ কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা গাঁও মহাম্মদিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯শ ৫৩ জন। ১১টার দিকে ভোট গ্রহন হয়েছে ৬%। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রের প্রিজাইডং অফিসার রুহুল আমিন।

শাহ তাজউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৭শ ৩০ জন। ৮ টা বোথো ১১টা পর্যন্ত ভোট গ্রহন হয়েছে ২শ। ৩ টি ইভিএম সমস্যা থাকায় গত কাল রাতে ঠিক করা হয়েছে। ভোটা উপস্থিতি কত বলে জনিয়েছেন কেন্দ্রর প্রিজাইডিং অফিসার তারেক আহমদ কাওছার।

মশাখলা মসজিদের মখতবখানা ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ৬শ ৫৪। ১শ৯৫ টি ভোট গ্রহন হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শামসুল হক।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২য় বারের মত উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে নির্বাচনী সারঞ্জন প্রেরণ করা হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে উপজেলার ৫৪টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহন শুরু হবে। উপজেলার ৮টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে ৪৩৩টি ভোট কক্ষে মোট ১লক্ষ ৪৭ হাজার ৯শ ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭৫ হাজার ৫৭৫জন ও মহিলা ভোটার ৭২ হাজার ৩৯৬ জন।

ভোটার ও ভোটগ্রহন কর্মকর্তাদের সাথে আলাপ করে জানা গেছে, সকাল থেকে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন শুরু হলেও ভোটারদের আগ্রহ না থাকায় উপস্থিতি কম রয়েছে।

উল্যখ্য, ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী সিলেট জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি (নৌকা)। খেলাফত মজলিসের জেলা কমিটির অর্থ সম্পাদক ছইদুর রহমান চৌধুরী (দেয়াল ঘড়ি) এবং স্বতন্ত্রের মোড়কে উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া (টিয়া পাখি), উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলদার আলী (তালা), বর্তমান ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া (চশমা), জুয়েল মিয়া (টিউবওয়েল),আখতার আহমদ (বই), মৌলানা আব্দুল বাছিত (মাইক), আলী হোসেন রানা (উড়োজাহাজ), খন্দকার মাসুম আহমদ পেয়েছেন (বৈদ্যুতিক বাল্ব)।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মুছলিমা আক্তার চৌধুরী (সেলাই মেশিন), জানাহার বেগম (কলস) ও ছানারা বেগম (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদন্ধীতা করছেন।

Back to top button