সারাদেশ

বাড়ি বাঁচাতে মা-মেয়ের আত্মহত্যার চেষ্টা, আ.লীগ নেতা গ্রেপ্তার

নিউজ ডেস্ক- নিজের বসত বাড়ি রক্ষায় কোনো উপায় না পেয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকার শিরিন খান ও তার মেয়ে। ওই ঘটনায় সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট থানা অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হান্নান সরকার ও তার সহযোগী আয়েশ আলীকে গ্রেপ্তার করেছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) শেখ বিল্লাল হোসেন ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। রোববার (৩০ অক্টোবর) অভিযুক্ত আসামি হান্নান সরকার ও আয়েশ আলীকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় সোনারগাঁ থানার পুলিশ।

এর আগে গতকাল শনিবার (২৯ অক্টোবর) শিরিন খান বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। ভুক্তভোগী শিরিনের মামলার সূত্র ধরে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হান্নান সরকার ও তার সহযোগী আয়েশ আলীকে গ্রেপ্তারের অভিযান চালায় সোনারগাঁ থানার পুলিশ। পরে তাদের দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ।

সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (ওসি) মাহাবুব আলম ঢাকা পোস্টকে জানায়, ঘটনার দিন গতকাল শনিবার ভুক্তভোগী নারী থানায় একটি লিখিত অভিযোগ দেন। তার অভিযোগটি আমলে নিয়ে অভিযুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা হান্নান সরকার ও তার সহযোগী আয়েশ আলী।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন ঢাকা পোস্টকে জানান, গায়ে আগুন দিয়ে আত্ম হত্যার ঘটনাটি দেশব্যাপী আলোরণ সৃষ্টি করেছে, বিষয়টি অমানবিক। অভিযুক্ত দুই আসামিকে প্রতারণার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আজ তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকার বাসিন্দা শিরিন খান আট বছর আগে সোনারগাঁ থানাধীন বরফা এলাকায় জমি কিনে বাড়ি করে বসত করছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে তাকে ওই বাড়ি ছাড়তে জোরপূর্বক চাপ দিয়ে আসছিলেন। হান্নান তার নামে মিথ্যা অভিযোগে মামলা করে নানা ধরনের হুমকি-ধামকি দিয়েছেন। এমনি গত দুই মাস ধরে তাকে নিজের বাড়িতে যেতে দিচ্ছিলেন না হান্নান। সর্বশেষ গতকাল শনিবার ভুক্তভোগী নারী উপায় না পেয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে নিজের ও তার মেয়ের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

Back to top button