সারাদেশ

অ্যাম্বুলেন্সে বিএনপি কর্মীদের নেওয়ায় চালককে অব্যাহতি

এবার রংপুরে বিএনপির গণসমাবেশে অংশ নিতে জেলা ছাত্রদলের নেতাকর্মীদের বহন করায় একটি সরকারি অ্যাম্বুলেন্সের চালককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার নাম হাবিবুর রহমান। একই সঙ্গে বিষয়টি খতিয়ে দেখতে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

এদিকে জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক মাহবুব হোসেন বলেন, আপাতত তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তদন্ত রিপার্ট অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। তিনি জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাইবান্ধা জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক হাবিবুর রহমানক ‘ম্যানেজ’ করে জেলা ছাত্রদলের ১০ নেতাকর্মী রংপুরের উদ্দেশে রওনা হন।

গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অ্যাম্বুলেন্সে বসা ১০ নেতাকর্মীর একটি সেলফি পোস্ট করা হলে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসে।

গতকাল শনিবার বিকালে হাসপাতালের তত্ত্বাবধায়ক বিষয়টি খতিয়ে দেখার জন্য কনসালট্যান্ট আবু দাউদ মো. গোলাম মোস্তফাকে আহ্বায়ক এবং আরএমও বিশ্বেশ্বর চন্দ্রন বর্মন ও জুনিয়র কনসালট্যান্ট মাহবুবার রহমানকে সদস্য করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন কর দেন। এ কমিটি আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের রিপার্ট জমা দেবে।

এদিকে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ খালেদা জিয়ার মুক্তি দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার পর শনিবার রংপুরে গণসমাবেশ অনুষ্ঠিত হয়। তবে রংপুরে এ সমাবেশের আগেই বাস ধর্মঘটের ডাক দেওয়া হয়।

Back to top button