হবিগঞ্জ

হবিগঞ্জে চার দিনে ৪ শিশু নিখোঁজ, এলাকায় আতঙ্ক

টাইমস ডেস্কঃ গত চার দিনে হবিগঞ্জের চুনারুঘাট থেকে চার শিশু নিখোঁজ হয়েছে। তাদের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে। এসব ঘটনায় শিশুদের অভিভাবকরা থানায় সাধারণ ডায়েরি করেছেন। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত হারিয়ে যাওয়া একটি শিশুও এখনো উদ্ধার হয়নি।

এদিকে একের পর এক শিশু নিখোঁজের ঘটনায় পুরো উপজেলাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা আলোচনা-সমালোচনা অব্যাহত রয়েছে।

জানা যায়, গত শনিবার চুনারুঘাট পৌর শহরের বাসা থেকে বের হলে লিজা আক্তার নামের এক শিশু নিখোঁজ হয়। লিজা আমকান্দি গ্রামের কবির মিয়ার কন্যা। সে চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। এ ঘটনায় ২৬ অক্টোবর শিশুটির বাবা থানায় সাধারণ ডায়েরি করেন।

গত বুধবার শানখলা ইউনিয়নের পাইকুড়া গ্রামের ব্যবসায়ী বাচ্চু মিয়ার ছেলে আল-আমিন নিখোঁজ হয়। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে পড়ে। একই দিন উপজেলার দেওরগাছ গ্রামের ফরিদ মিয়ার ছেলে তানভীর (৮) নিখোঁজ হয়ে যায়। সে একটি মাদ্রাসার ছাত্র।

এদিকে সীমান্ত ইউনিয়ন গাজীপুরের বাসুল্লা গ্রাম থেকে ১০-১২ বছরের এক শিশুকে উদ্ধার করেছেন এলাকাবাসী। ওই শিশুটি একেক সময় একেক নাম ও ঠিকানা বলছে।

স্থানীয়রা জানান, এর আগেও চুনারুঘাট থেকে কয়েক শিশু হারিয়েছে। ২-৩ মাস পর কোনো কোনো শিশু বাড়িতে ফিরলেও এখনো অনেকের কোন সন্ধানই মেলেনি। ঘন ঘন শিশু নিখোঁজের ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি আলী আশরাফ বলেন, এ নিয়ে পুলিশের একাধিক টিম তদন্ত করছে। আশা করছি অতি দ্রুত নিখোঁজ শিশুদের উদ্ধার করা যাবে।

Back to top button