মৌলভীবাজার

ভোক্তা-অধিদপ্তরে ফিজিশিয়ান সেম্পল, মেয়াদ উত্তীর্ণ খাদ্য বিক্রির অভিযোগ করে ক্ষতিপূরণ পেলেন অভিযোগকারী

নিউজ ডেস্ক- ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা এমনই অভিযোগে তিনজন অভিযোগকারীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার (২৬ অক্টোবর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ে অভিযোগকারী এবং অভিযুক্তের উপস্থিতিতে অভিযোগ প্রমাণিত হওয়া সাপেক্ষে তিনটি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়। আইন অনুযায়ী জরিমানার ২৫% টাকা তিনজন অভিযোগকারীকে মোট ২ হাজার টাকা প্রদান করা হয়।

রোজিনা আক্তার মৌলভীবাজার জেলার সদর উপজেলার শ্রীমঙ্গল রোডে অবস্থিত মেসার্স খান ফার্মেসী এন্ড সার্জিক্যাল এর বিরুদ্ধে ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করার অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত প্রতিষ্ঠানের মালিক রোমেল খান তার বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করায় তাকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী রোজিনা আক্তারকে জরিমানার ২৫%=১ হাজার টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়

মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করায় সদর উপজেলার কাশিনাথ রোডে অবস্থিত শুভ ষ্টোর এর বিরুদ্ধে রকম্যান ধর লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত প্রতিষ্ঠানের মালিক কানাই চন্দ্র পাল আনিত অভিযোগ স্বীকার করায় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী রকম্যান ধরকে জরিমানার ২৫%= ৫শত টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়।

একই ভাবে সদর উপজেলার তাঁত ও বস্ত্র মেলায় অবস্থিত ঢাকা স্টার কাবাব এন্ড দই ফুসকা হাউজ এর বিরুদ্ধে মো: শাকিল আহমেদ কর্তৃক দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারী মো: শাকিল আহমেদকে ৫ শত টাকা প্রদান করা হয়।

Back to top button