সিলেট

মধ্যরাতে শিক্ষার্থীকে মারধর: শাবি ছাত্রলীগের ২ কর্মী হল থেকে বহিষ্কার

টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধর করে মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার ঘটনায় ২ শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- শাহপরান হলের ৪১৮ নং কক্ষের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আমিনুল ইসলাম তামিম এবং ২২৬ নং কক্ষের পলিটিকাল স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাকিল হাওলাদার। তারা দু’জন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা তারেক হালিমি ও সুমন সরকারের অনুসারী।

বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে শাহপরান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমান খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগ প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষের নির্দেশে হল থেকে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অধিকতর তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নিতে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির আহবায়ক- বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, সদস্য সৈয়দ মুজতবা আলী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরেফিন খান, সহকারী প্রক্টর আবুহেনা পহিল, শাহপরান হলের সহকারী প্রাধ্যক্ষ কৌশিক সাহা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রাধ্যক্ষ ড. সুব্রত সরকার।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে শাহপরান হলের নিজ কক্ষ থেকে রসায়ন বিভাগের এক শিক্ষার্থীকে ডেকে নিয়ে মারধর করে তার ব্যবহৃত আইফোন ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে আমিনুল ইসলাম তামিম ও শাকিল হাওলাদারের বিরুদ্ধে।

Back to top button