সারাদেশ

মালেয়শিয়া থেকে এসেছিলেন এক মাস আগে ঘর নির্মানে, সেই ঘরে থাকা হলোনা, স্ত্রী-মেয়েসহ পরপারে

মালেয়শিয়া থেকে ছুটিতে বাড়িতে আসছে এক মাস হলো মাত্র। ঘর বানিয়েছেন প্রবাসের কষ্টার্জিত অর্থে অথচ একটি রাতও সেখানে ঘুমাতে পারেননি মালেয়শিয়া প্রবাসী নিজাম উদ্দিন। আহহ! ভাগ্যের কি নির্মম পরিহাস, ঘুর্নিঝড়ে পুরাতন ঘরের উপর গাছ পড়ে কেড়ে নিয়েছে তিন জীবন।

প্রবাসী নিজাম উদ্দিন, তার চার বছর বয়সী কন্যা সন্তান নুসরাত জাহান লিজা ও তার স্ত্রী শারমীন আক্তার সাথী। নিহত নিজাম উদ্দিন কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের খামারপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে।

একসাথে মৃত্যু, একসাথে জানাজা, একসাথে তিনটি কবর সবই যেনো হৃদয় বিধারক, কাদছেন স্বজনরা, কাদছেন এলাকাবাসী, কাদছে সোশ্যাল মিডিয়া।

বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক হোসেন বলেন, সোমবার রাতে খাবার খেয়ে ঘুমাতে গিয়েছিলেন মালয়েশিয়া থেকে ছুটিতে আসা নেজাম, তার স্ত্রী সাথী ও মেয়ে নুসরাত। রাত দশটার দিকে হঠাৎ ঝড়ে কড়ই গাছ উপড়ে তাদের ঘরের ওপর পড়ে। এতে চাপা পড়ে তারা গুরুতর আহত হন। খবর পেয়ে স্থানীয়রা গিয়ে করাত দিয়ে গাছটি কেটে তাদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকেই মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে হেসাখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল বাহার মজুমদার বলেন, নিহত নেজাম দুই হাজার দুইশত বর্গফুটের একটি বিল্ডিং নির্মাণ করেছিলেন। আগামী শুক্রবার ওই ঘরে তাদের ওঠার কথা ছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে সেই ঘরে ওঠার আগেই পরিবার নিয়ে দুনিয়া ছাড়লেন। এটি অত্যন্ত দুঃখজনক। আল্লাহ যেন তাদের জান্নাত নছিব করেন এই দোয়াই রইলো।

Back to top button