আন্তর্জাতিক

৩ ঘণ্টা পর চালু হলো হোয়াটসঅ্যাপ পরিষেবা

নিউজ ডেস্ক- ৩ ঘণ্টা পর দেশে চালু হলো হোয়াটসঅ্যাপের মেসেজ আদান-প্রদান। আজ মঙ্গলবার সকালেও সচল থাকলেও বেলা ১১.৫৫ মিনিট থেকে হোয়াটসঅ্যাপ সেবা ব্যাহত হয় দেশে। এর আগে সর্বপ্রথম যুক্তরাজ্যে সকাল ৮টা থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। এটি যুক্তরাজ্যের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম।

সকাল থেকেই ভারত, ইতালি, ফ্রান্স, তুরস্ক, সাউথ আফ্রিকা, সেনেগালসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে গ্রাহকরা অভিযোগ জানাচ্ছেন। বিভ্রাট শনাক্তকরণ ওয়েবসাইট ডাউন ডিটেক্টর নিশ্চিত করেছে যে, হোয়াটসঅ্যাপ হাজার হাজার ব্যবহারকারীদের ফোনে কাজ করছে না। তবে কী কারণে এমনটা হয়েছে তা এখনো জানা যায়নি।

এর আগে হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা গেলেও এতবেশি সময় ধরে থাকেনি কখনো। গত বছর বেশ কয়েকবার বিভ্রাটের কারণে মেটার মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পড়েছিল আর্থিক ক্ষতির মুখে। কয়েক কোটি গ্রাহক হারিয়েছিল তারা।

পরিষেবা বন্ধ হওয়ার ফলে বিশ্বজুড়ে বহু মানুষ সমস্যার সম্মুখীন হোন। এই বিভ্রাট অ্যাপের ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাট উভয় পরিষেবাকেই প্রভাবিত করছে। একই সঙ্গে হোয়াটসঅ্যাপ ওয়েবেও দেখা দিয়েছে এই সমস্যা।

Back to top button