জুড়ী

জুড়ী- লাঠিটিলা সড়কে ব্রীজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

নিউজ ডেস্ক- মৌলভীবাজারের জুড়ীতে একটি বেইলি ব্রীজে বালুবোঝাই ট্রাক আটকে যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

শনিবার (২২ অক্টোবর) সকালে উপজেলার জুড়ী-লাঠিটিলা সড়কের ডাকবাংলো এলাকায় এ ঘটনা ঘটে। এ কারণে দুর্ভোগে পড়েছেন হাজারো মানুষ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সকাল আনুমানিক আটটার দিকে বালু ভর্তি ট্রাকটি বেইলি ব্রীজ অতিক্রম করে। এ সময় ট্রাকের চাপে স্টিলের পাটাতন ছুটে ব্রীজটি ভেঙে পড়ে। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই সড়কে উপজেলার পশ্চিম জুড়ী, পূর্ব জুড়ী, সাগরনাল, গোয়ালবাড়ী ও ফুলতলা ইউনিয়নের লোকজন চলাচল করেন। তাছাড়া তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের শিক্ষার্থীরাও ব্রীজটি দিয়ে আসা-যাওয়া করেন। ব্রীজটি ভেঙে যাওয়ায় সারাদিন মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্রে জানা যায়, ডাকবাংলো সংলগ্ন স্মরণরায় খালের ওপর পুরোনো এ ব্রীজটি ভেঙে সেখানে প্রায় ৩৮ মিটার দীর্ঘ একটি নতুন পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলছে। আমিনুল ইসলাম প্রাইভেট লিমিটেড নামের নওগাঁর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করছে। এ জন্য সম্প্রতি পুরোনো ব্রীজটির পাশে একটি বিকল্প বেইলি ব্রীজ নির্মাণ করেছিল ঠিকাদারি প্রতিষ্ঠান। সেই ব্রীজটি ভেঙে গেছে।

জানা যায়, ব্রীজের মাঝখানে দুর্ঘটনাকবলিত ট্রাকটি আটকে আছে। ব্রীজটিতে মোট ২৮টি পাটাতন বসানো। রড দিয়ে একটির সঙ্গে আরেকটি হালকা ঝালাই দেওয়া। বেশির ভাগের ঝালাই ছুটে গেছে। ব্রীজ ভেঙে পড়ায় লোকজন একপাশ দিয়ে ঝুঁকি নিয়ে হেঁটে চলাচল করছেন।

সওজ অধিদপ্তরের কুলাউড়া কার্যালয়ের উপবিভাগীয় প্রকৌশলী পার্থ সরকার বলেন, দুর্ঘটনাকবলিত ট্রাক উদ্ধার করে ব্রীজটি মেরামত করা হবে।

Back to top button