জুড়ী

বিদেশ নেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

নিওউজ ডেস্ক- মৌলভীবাজারের জুড়ীর জহিরুল ইসলাম চৌধুরী নামের এক ব্যক্তিকে মধ্যপাচ্যে কাজের ভিসা দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে একই এলাকার আবুধাবি প্রবাসী সুরমান আহমদ। বৃহস্পতিবার (২০ অক্টোবর) উপজেলার শাহপুর গ্রামের ভুক্তভোগী জহিরুল এমন অভিযোগ করে জুড়ী উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।

তিনি লিখিত বক্তব্যে বলেন, জায়ফর নগর ইউনিয়নের চাটেরা গ্রামের মখদ্দছ আলীর ছেলে আবুধাবি প্রবাসী সুরমান আহমদ ওরফে সলমান ও ইকবাল আহমদ তাকে কাজের ভিসায় দুবাই নেওয়ার কথা বলে দুই ধাপে তিনলক্ষ ত্রিশ হাজার টাকা নেন। তাকে দুবাই ফ্লাইট দেওয়ার কথা বলে ঢাকা বিমানবন্দর পর্যন্তও নিয়ে যান। সেখানে নিয়ে বিএমএটি কার্ডে সমস্যার কথা বলে আবার বাড়িতে নিয়ে আসেন।

এদিকে কয়েকদিন পর মখদ্দছ আলী মখন ও তার পুত্ররা তার ভিসার মেয়াদ শেষ বলে টালবাহানা শুরু করেন। ভুক্তভোগী পরিবার তাদের বিরুদ্ধে মৌলভীবাজার আদালতে মামলা করলে আদালত জুড়ী থানাকে মামলাটি তদন্তের দায়িত্ব দেন।

মামলার তদন্ত শেষে জুড়ী থানা মখদ্দছ আলী মখন, তার ছেলে ইকবাল হোসেনকে জালিয়াতি, প্রতারণা সহ বিভিন্ন অভিযোগে দোষী সাব্যস্ত করিয়া রিপোর্ট প্রদান করে। অপর আসামী পলাতক থাকায় আদালত মখদ্দছ আলী মখনকে জেল হাজতে প্রেরণ করেন। এরপর মখদ্দছ আলীর ছেলে লোকমান হোসেন,সুমন আহমদ তাদেরকে প্রাণে মারার হুমকি প্রদান করে আসছে।তাদের ভয়ে আমরা নিরাপত্তা হীনতায় দিনযাপন করছি।

ভুক্তভোগী জহিরুল ইসলাম চৌধুরী আরও জানান, মখদ্দছ আলী মখন হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী,বর্তমানে তিনি উচ্চ আদালতের জামিনে রয়েছেন এছাড়াও আরও কয়েকটি মামলা বিচারাধীন তাদের বিরুদ্ধে।আইনের মাধ্যমে ভুক্তভোগী পরিবার সাধারন জীবন যাপন করে তাদের ক্ষতিগ্রস্ত টাকা,পাসপোর্ট ফেরত পাওয়ার আকুতি করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ফজলু মিয়া,জহিরুলের পিতা বারাম উদ্দিন চৌধুরী প্রমুখ।

Back to top button