অপরাধ চিত্র

প্রেমিকার কাছ থেকে স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়ে আইফোন অতঃপর…

কলেজ পড়ুয়া নিশাত তাবাস্সুম জেসি (১৯)। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয় হাসান চৌধুরী (২২) নামে এক যুবকের সঙ্গে। পরিচয়ের সূত্রধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একদিন কৌশলে জেসির বাসায় হাজির হন হাসান। দীর্ঘ সময় দু’জনের মধ্যে আলাপচারিতার একপর্যায়ে হাসান বলে তার মা ও বোন একটি বিয়ের অনুষ্ঠানে যাবে। তাই কিছু স্বর্ণালঙ্কার প্রয়োজন। একপর্যায়ে জেসি প্রেমিক হাসানের হাতে তুলে দেয় স্বর্ণালঙ্কার। কিন্তু হাসান সেই অলঙ্কার নিয়ে আইফোন কিনে। তবে জেসির দাবি প্রেমিক হাসান তাকে নেশাজাতীয় দ্রব্য সেবন করিয়ে স্বর্ণালঙ্কার লুটে নিয়েছে। ফলে জেসির মামলায় প্রেমিক হাসান এখন শ্রীঘরে।
মঙ্গলবার রাতে হাসানকে রাজধানীর ডেমরার মাতুয়াইল মেডিকেল রোড থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত হাসান চৌধুরী ডেমরার মাতুয়াইল মেডিকেল রোডের রিপন চৌধুরীর ছেলে। আর নিশাত তাবাসসুম জেসি ফতুল্লার কোতালের বাগ মসজিদ এলাকার ছিদ্দিকুর রহমানের মেয়ে ও ধনিয়া কলেজ এন্ড বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ছাত্রী মামলার বাদী জেসির দাবি দীর্ঘ ৮ মাস আগে হাসান চৌধুরীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

২১শে সেপ্টেম্বর সকাল ৯টার দিকে হাসান তাকে ফোন করে জানায় তার সঙ্গে জরুরি কথা আছে এবং বাসায় কেউ আছে কিনা জানতে চায়। বাসায় পরিবারের সদস্যরা কেউ না থাকায় হাসান জেসির বাসায় চলে আসে এবং দীর্ঘক্ষণ নানা কথাবার্তা বলে। একপর্যায়ে জেসিকে হাসান বলে যে একটি বিয়ের অনুষ্ঠানে তার মা এবং বোন যাবে। সেজন্য জেসির কাছে সে কিছু স্বর্ণালঙ্কার দাবি করে। পরে জেসি একটি কানের ঝুমকা, ৪টি আংটি, হাতের চুরি, লকেট, চেইনসহ ৫ লাখ ৪৫ টাকার মূল্য মানের স্বর্ণালঙ্কার হাসান চৌধুরীকে দিয়ে দেয়। জেসির দাবি তাকে নেশা জাতীয় কোন দ্রব্য সেবন করিয়ে স্বর্ণালঙ্কার নিয়ে গেছে হাসান। পরবর্তীতে স্বর্ণালঙ্কার ফেরত চাইলে হাসান তা ফেরত না দিয়ে তালবাহানা করতে থাকে।

তবে গ্রেপ্তারকৃত হাসান জানায়, আইফোন কেনার জন্য তার প্রেমিকা জেসি তাকে দুই দফায় একটি আংটি ও একটি কানের ঝুমকা দিয়েছিল। যা সে বিক্রি করে দু’টি আইফোন ক্রয় করেছিল। আংটি বিক্রি করেছে ২৬ হাজার টাকা এবং কানের ঝুমকা বিক্রি করেছে ৫২ হাজার টাকায়। প্রথমে ২৬ হাজার টাকা দিয়ে যে আইফোনটি ক্রয় করেছিল তা হাসানের উপর রাগ করে জেসি নিজেই ভেঙে ফেলে। যার ফলে সে দ্বিতীয় দফায় কানের ঝুমকা দেয়। সেটা বিক্রি করে নিজের টাকা যোগ করে ৭৩ হাজার টাকা দিয়ে আরও একটি আইফোন ক্রয় করে হাসান। যা সে নিজে ব্যবহার করছে। এখন তাদের সম্পর্কে টানাপড়েন হওয়ায় তার বিরুদ্ধে ৫ লাখ ৪৫ হাজার টাকার স্বর্ণালঙ্কার প্রতারণার মিথ্যে অভিযোগ এনে মামলা দায়ের করেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা-২ জানায়, মামলার আসামিকে মঙ্গলবার রাত ১২টার দিকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। স্বর্ণালঙ্কার উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

Back to top button