জাতীয়

বাংলাদেশ পছন্দ হওয়ায় সফরের সময়কাল বাড়িয়েছেন ব্রুনাইয়ের সুলতান

অবশেষে বাংলাদেশে দুই দিনের সফর শেষে আগামীকাল সোমবার ১৭ অক্টোবর সকালে ব্রুনাইয়ে ফেরত যাবেন সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ। বাংলাদেশের পরিবেশ পছন্দ হওয়ায় তিনি তার সফরকাল বাড়িয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ রবিবার ১৬ অক্টোবর দুই দেশের মধ্যে চুক্তি ও সমঝোতা স্বাক্ষর সইয়ের পর একটি সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ব্রুনাইয়ের সুলতানের আজ ফেরার কথা ছিল। কিন্তু তিনি আজ যাবেন না। বাংলাদেশকে উনি খুবই পছন্দ করেছেন। তিনি বলেছেন, আমাদের দেশ ওনার কাছে আরামদায়ক লেগেছে। এজন্য তিনি তার সফর বাড়িয়েছেন। কাল (সোমবার) সকালে তিনি বাংলাদেশ ত্যাগ করবেন।

এদিকে বাংলাদেশের খাসির মাংস সুলতানের খুবই পছন্দ হয়েছে বলে উল্লেখ করেছেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় হাস্যরস করে তিনি বলেন, বাংলাদেশের খাসির মাংস সুলতানের খুবই পছন্দ হয়েছে। তিনি আসার পরই আমরা তাকে খাসির কাচ্চি খাওয়াচ্ছি। আমরা তার সাথে বাংলাদেশে কিছু খাসির মাংসও পাঠাবো।

এর আগে গত শনিবার ১৫ অক্টোবর দুপুর আড়াইটার একটি বিশেষ বিমানে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ। দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন তিনি। সই হয়েছে। আঝ রবিবার ১৬ অক্টোবর বিকেলে প্রধানমন্ত্রী কার্যালয়ে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক সই হয়।

Back to top button