গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে কোটি টাকা নিয়ে উধাও যুবক!

নিউজ ডেস্ক- সিলেটের গোলাপগঞ্জে একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে বিভিন্ন অজুহাতে কৌশলে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে রতন মনি দাশ (৩৫) নামে এক ব্যক্তি। সে উপজেলার লক্ষিপাশা ইউনিয়নের ঘোষগাঁও গ্রামের রঞ্জিত দাশের ছেলে। এঘটনায় গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন এক ব্যবসায়ী।

জানা যায়, প্রতারক রতন দাশ ব্র্যাক প্রতিষ্ঠানে চাকুরীর সুবাদে দীর্ঘদিন ধরে এলাকার অনেক শিক্ষিত বেকার যুবকদের চাকুরির প্রলোভন দিয়ে আসছে। তার সাথে অনেক উর্ধ্বতন প্রতিষ্ঠানের সম্পর্ক রয়েছে এমন চমকপ্রদ তথ্য দিয়ে আপন বোন, শ্বাশুড়ীসহ প্রচুর লোককে আকৃষ্ট করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

তার প্রতিবেশি সিলেট কোর্টের মহুরী নিতাই দাশ জানান, চাকুরীর প্রলোভন দেখিয়ে তার বোনের দেড় লক্ষ টাকা এবং তার ৭০হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তাছাড়া বেশ কয়েক দিন ধরে তার মোবাইল ফোন বন্ধ পেয়ে খোঁজ নিয়ে আরও জানতে পারেন তার আপন চাচাতো ভাই-বোন, ফুফাতো ভাই-বোন এবং গ্রামের একাধিক বন্ধু, পরিচিতজনদের লোভনীয় চাকুরির অফার দিয়ে নগদ কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। সম্প্রতি ট্রেনিংয়ের উদ্দ্যেশ্যে ঢাকা যাচ্ছে বলে কৌশলে বাড়ি থেকে স্ত্রী-সন্তান নিয়ে পালিয়ে যায়। বর্তমানে ভুক্তভোগী অনেকেই দুশ্চিন্তায় পড়েছেন। এছাড়াও অনেকেই গত দুই সপ্তাহ থেকে হঠাৎ করে অভিযুক্তের মোবাইল ফোন বন্ধ পেয়ে পরিবারের সাথে যোগাযোগ রেখে চলেছেন। পরিবারের সদস্যরা ভূক্তভোগীদের জানান সে অফিসিয়েল কাজে ঢাকায় গেছে বলে বাড়ি থেকে বের হয়ে গেছে। তবে পরিবারের সাথেও তার কোন যোগাযোগ নাই। তারাও তাকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। এছাড়াও গোলাপগঞ্জ বাজারের সিঙ্গার প্লাস শো রুম থেকে ৯১টি ল্যাপটপ (যার আনুমানিক মূল্য ৭০/৭৫লক্ষ টাকা) নিয়ে গত দুই সপ্তাহ থেকে মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপনে যায় প্রতারক রতন মনি দাশ। এ ব্যাপারে তার সন্ধান চেয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। (নং ৩৭২/৮.১০.২২)।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, অভিযোগের সত্যতা স্বীকার করে জানান প্রতারক রতনকে ধরতে আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে।

Back to top button