কুলাউড়া

কুলাউড়ায় প্রবাসির বাড়িতে হামলা

নিউজ ডেস্ক- মৌলভীবাজারের কুলাউড়ার জয়চন্ডী ইউনিয়নের পূর্ব কামারকান্দি গ্রামের এক প্রবাসি পরিবারকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় কাতার প্রবাসি ইব্রাহীম আলীর স্ত্রী সুমি বেগম বাদী হয়ে দু’জনের নাম উল্লেখ করে কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানক বিষয়টি অবহিত করেছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি।

অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব কামারকান্দি গ্রামের ইব্রাহীম আলী ও তার ছোট ভাই দীর্ঘদিন থেকে কাতার অবস্থান করছেন। বাড়িতে তাদের স্ত্রী ও বৃদ্ধ মা থাকেন। পুরুষশূন্য বাড়ীতে পূর্ব শত্রুতার জেরে তাদের পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা আবদুল মুনিম এবং দানাপুর এলাকার পারভেজ মিয়াসহ ৬-৭ জন লোক শনিবার (৮ অক্টোবর) দুপুরে কাতার প্রবাসি ইব্রাহীম আলীর পরিবারকে বসত বাড়ি থেকে উচ্ছেদের লক্ষ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেন।

তাদের হামলায় প্রবাসির ঘরের চালা ও পাশের দেওয়াল ভেঙ্গে ফেলা হয়। এসময় প্রবাসি ইব্রাহীম আলীর স্ত্রী সুমি বেগম তাদের বাঁধা দিতে গেলে তাকে এলোপাথাড়ি মারধর করা হয়। একপর্যায়ে আবদুল মুনিম প্রবাসির স্ত্রী সুমি বেগমকে চুলে ধরে টেনে হিছড়ে জামা-কাপড় ছিড়ে শ্লীলতাহানী করেন এবং অপরজন পারভেজ মিয়া সুমি বেগমের গলায় থাকা ১ ভরি সমমানের স্বর্ণের চেইন ছিনিয়ে নেন।

আহত সুমি বেগমের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা সিএনজিচালিত অটোরিকশা করে পালিয়ে যায়। যাবার সময় হুমকি দিয়ে যায় যে, তারা রাতের আধারে আবারও আসবে। এরমধ্যে যদি বাড়ি ছেড়ে চলে না যান তাহলে প্রবাসি পরিবারের মহিলাদের গুম-খুনের হুমকি দেওয়া হয়।

এদিকে ঘটনাটি নিয়ে একেবারে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবাসি পরিবারের মহিলারা। থানায় অভিযোগ দেওয়ার দু’দিন পরও এখন পর্যন্ত কোন কার্যত ব্যবস্থা না নেওয়ায় বেশ আতংকিত হয়ে নির্ঘুম রাত পার করছে পরিবারটি।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত আব্দুল মুনিম এর মুঠোফোনে একাধিকবার কল করার পরও তিনি ফোন রিসিভ করেননি।

জয়চন্ডী ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য মো. নুর মিয়া জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিক ছুটে যাই। জায়গা জমি নিয়ে তাদের ঝামেলা রয়েছে। বিষয়টি চেয়ারম্যান মহোদয়কে জানিয়েছি।’

জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব মাহাবুব মুঠোফোনে বলেন, ‘খবর নিয়ে জেনেছি বাগানের ছেড়ে যাওয়া জমি নিয়ে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলছে। মারামারির ঘটনা শুনেছি, শিগগিরই বসে তা সুরাহার চেষ্টা করা হবে।’

কুলাউড়া থানার এসআই আনোয়ার হোসেন জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রবাসির স্ত্রী সুমি বেগম একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

Back to top button