লাইফস্টাইল

কলরবের পরিচালক সাঈদ আহমদ, নির্বাহী পরিচালক বদরুজ্জামান

জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব এর ২৩-২৪ সেশনের নির্বাহী পরিষদের পরিচালক নির্বাচিত হয়েছেন সাঈদ আহমাদ এবং নির্বাহী পরিচালক নির্বাচিত হয়েছেন মুহাম্মদ বদরুজ্জামান।

উৎসবমূখর পরিবেশে কলরবের তালিকাভূক্ত সমর্থকগণ আজ ৭ অক্টোবর সকাল ৮ টা থেকে ১২.৩০ পর্যন্ত ভোট প্রদান করেন। সারাদেশ থেকে আগত কলরবের তালিকাভূক্ত সদস্যগণ নির্বাহী পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুজন প্রার্থীর মধ্যে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। এই দুটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মুহাম্মদ বদরুজ্জামান ও আবু রায়হান। পরবর্তিতে স্থায়ী কমিটির মতামত গ্রহণ করার পর ভোট গণনা করা হয় এবং মুহাম্মাদ বদরুজ্জামানকে বিজয়ী ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন পরিচালক মাওলানা গাজী আতাউর রহমান এবং রশিদ আহমদ ফেরদৌস। এর আগে সাঈদ আহমাদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক মনোনিত করা হয়।

জানা যায়, পরিচালক ও নির্বাহী পরিচালক দুজনের সমন্বয়ে কলরবের স্থায়ী পরিষদের অনুমোদনসাপেক্ষে আগামী তিন থেকে পাঁচ দিনের মধ্যে নির্বাহী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে।

কলরবের স্থায়ী কমিটির প্রধান পরিচালক রশিদ আহমদ ফেরদৌস বলেন – নীতিমালা অনুসারে কলরবের নির্বাহী পরিষদের পরিচালক পদে নির্বাচন হওয়ার কথা থাকলেও এ পদে সাঈদ আহমদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় নির্বাহী পরিচালক পদে নির্বাচন হয়। সমর্থকদের সাথে কলরবের সরাসরি যোগাযোগ এবং সমন্বয় তৈরির জন্য এই নির্বাচন সিস্টেম আমরা ডেপেলপ করেছি যেখানে ভোটাররা ছাড়াও স্থায়ী কমিটির সদস্যদের ভোটের বিশেষ গুরুত্ব রয়েছে। আশা করি কলরবের ধারাবাহিক নেতৃত্ব তৈরি এবং কার্যক্রম বেগবান করার ক্ষেত্রে এ বিষয়টি ভূমিকা রাখবে।

নির্বাহী পরিষদের পরিচালক সাঈদ আহমাদ বলেন – কলরবকে এগিয়ে নিতে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। আমাদের এই সেশনে আমরা চেষ্টা করবো বিগত যে কোন সময়ের চেয়ে কলরবের উন্নয়নে কাজ করতে।

এর আগে নিয়মতান্ত্রিকভাবে কলরবের স্থায়ী পরিষদ গঠন করা হয়। স্থায়ী পরিষদ গঠন বিষয়ে কলরব সূত্রে জানা যায় – কলরবের স্থায়ী পরিষদ কলরবের মূল পরিষদ হিসেবে বিবেচিত হবে। এই পরিষদের যৌথ সিদ্ধান্তের আলোকে কলরব পরিচালিত হবে। স্থায়ী পরিষদের সদস্যরা হলেন – রশিদ আহমদ ফেরদৌস, শাহ্ ইফতেখার তারিক, ইমতিয়াজ মাসরুর, সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান ও আবু রায়হান।

উল্লেখ্য, বাংলাদেশের কালজয়ী ইসলামি সংগীতশিল্পী আইনুদ্দিন আল আজাদ ২০০৪ সালে কলরব প্রতিষ্ঠা করেন। এরপর ধারাবাহিকভাবে কলরব সারাদেশে ছড়িয়ে পড়ে। বহু ইসলামি সংগীত অনুরাগী কলরবের ভক্ত রয়েছেন এখন। আইনুদ্দিন আল আজাদের মৃত্যুর পর অনেক চড়াই উৎরাই পেরিয়ে কলরব এখন সারাদেশে ব্যাপক জনপ্রিয় একটি সংগঠন। এ সংগঠনকে আরও বেগবান করতে কলরবের বর্তমান ফোরাম বেশ কিছু পদক্ষেপ হাতে নিয়েছে।

Back to top button