প্রবাস

নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগে ফাতেমা আমিনের পদোন্নতি

নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) বাংলাদেশি আমেরিকান ফাতেমা আমিন (ফাতেমা ফারহানা) নিউইয়র্ক সিটি পুলিশে বিভাগে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পদোন্নতি লাভ করেছেন। স্পম্প্রতি প্রথম বাংলাদেশী আমেরিকান হিসেবে সিনিয়র পুলিশ অ্যাডমিনিস্ট্রেটিভ এইড/সুপারভাইজার পদে পদোন্নতি পেয়েছেন ফাতেমা আমিন। পুলিশ কমিশনার কিচেন্ট সেওয়েল পদোন্নতিপ্রাপ্তদের নিজ হাতে সার্টিফিকেট প্রদান করেন।

বর্তমানে ফাতেমা আমিন মেডিকেল ডিভিশন বিলিংয়ে কর্মরত। ফাতেমা আমিন চাঁদপুরের পালিশারা গ্রামের চেয়ারম্যান প্রয়াত হাবীবুল্লাহ পাটয়ারীর এবং প্রয়াত ফাতেমা বেগমের নাতনী। ১৯৯৮ সালে বাংলাদেশ থেকে ডিভি লটারি পেয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। তার বাবা বাংলাদেশ পানি উন্নয়ন ঢাকা বোর্ডে সাবেক হেড এসিস্ট্যান্ট প্রয়াত মোহাম্মদ আলী আকবর এবং মা হাসিনা বেগম লাইব্রেরি এসিস্ট্যান্ট ছিলেন।

ফাতেমা আমিন ২০০৩ সালে ইয়র্ক কলেজ থেকে এ্যাসোসিয়েট এবং মেডিকেল বিলিং কোডিংয়ে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। ১৯৯৯ সালে Kabco pharmaceutical Inc এ Assistant manager পদে ৭ বছর কর্মরত ছিলেন। ২০০৬ সালে নিউইয়র্ক সিটি ট্রাফিক ডিভিশনে ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট পদে যোগদান করেন। ২০১২ সালে পরীক্ষায় উন্নতি হয়ে টাইটেল পরিবর্তন করে পুলিশ এ্যাডমিনিস্ট্রেটিভ এইড পদে যোগদান করেন এবং সাত বছর তিনি ক্যাপটেইন ক্লারিকাল পদে ১০৬ প্রিসেন্টে কর্মরত ছিলেন। তারা পাঁচ ভাইবোন। মেজবোন ফাতেমা ফেরদৌসী অস্ট্রেলিয়াতে বসবাস করছেন।

বড় ভাই মোহাম্মদ ওমর হায়দার, মেজ-ভাই মোহাম্মাদ ওমর শরীফ এবং ছোটবোন ফাতেমা ফারজানা নিউইয়র্কে বসবাস করেন। ফাতেমা আমিন এবং তার স্বামী মোহাম্মদ আমের আমিন তাদের জমজ সন্তান আরিয়া আমিন ও আমরীন আমিন নিউইয়র্কের কুইন্সে বসবাস করছেন। বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন করম চৌধুরী এক বিবৃতিতে তাঁকে অভিনন্দন জানান।

Back to top button