জাতীয়

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার দিবাগত রাত ১টা এক মিনিটে ঢাকায় পৌঁছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচির হাসান জাহিদ তুষার এ তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী ওয়াশিংটনের স্থানীয় সময় রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় (বাংলাদেশের সময় সোমবার ভোর সাড়ে চারটা) দেশের উদ্দেশে যাত্রা করেন। ফেরার পথে লন্ডনের স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় স্টানস্টেড বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ ফ্লাইটটি। দুই ঘণ্টার যাত্রা বিরতি দিয়ে সোমবার দিবাগত রাত একটায় প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে রাষ্ট্রীয় সফরে গত ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় এবং রাজা তৃতীয় চার্লস আয়োজিত সিংহাসনে আরোহণ অভ্যর্থনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এরপর নিউইয়র্কের উদ্দেশে ১৯ সেপ্টেম্বর লন্ডন ত্যাগ করেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে শেখ হাসিনা গত ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭ তম অধিবেশনে ভাষণ দেন এবং এর ফাঁকে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। স্থানীয় সময় ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় সড়কপথে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে যান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

Back to top button